• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ৪ এপ্রিল, ২০২২
Designed by Nagorikit.com

অনুভব নোয়াগাঁও স্বেচ্ছাসেবী প্রবাসী সংগঠনের উদ্যোগে ইফতার ও সেহরি সামগ্রী বিতরণ

কুমিল্লা জার্নাল

লিও মোঃ-মোফাজ্জল হোসাইন(পলাশ)।।

বিপদে সহায়তার হাত বাড়াবো, অসহায়ের মুখে
হাসি ফুটাবো’ এ স্লোগানকে সামনে রেখে চাদঁপুর জেলা কচুয়া উপজেলার নোয়াগাঁও এলাকায়, অনুভব নোয়াগাঁও স্বেচ্ছাসেবী প্রবাসী সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।সংগঠনের উদ্যােগতা একদল যুবক নিজেরা মাদকমুক্ত থেকে যুব সমাজকে মাদকমুক্ত রাখার ঘোষণা দেন।

এসময় সংগঠনের পক্ষ থেকে করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ১১০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন- জনাব নজরুল ইসলাম
সাধারণ সম্পাদক নোয়াগাঁও কেন্দ্রীয় জামে মসজিদ। জনাব রফিকুল ইসলাম মন্টু
সভাপতি নোয়াগাও দারুল সুন্নাহ মাদ্রাসা। মাইনউদ্দিন তালুকদার রিপন সভাপতি ৭৪ নং নোয়াগাও সরকারি প্রাথমিক বিদ্যালয়।এবং ৪নং ওয়াড এর মেম্বার জনাব মোঃ জলিল মিয়াজী এসময় আরও উপস্থিত ছিলেন ইভেন্ট ম্যানেজমেন্ট সদস্য,আবুল হোসনে মুন্সি,ওমর বিন হোসাইন ও মিফতাব নুহিন হান্নান সহ অন্য সদস্যরা। সকল প্রবাসীদের গার্ডিয়ান।

অনুভব নোয়াগাঁও স্বেচ্ছাসেবী প্রবাসী সংগঠনের প্রতিষ্ঠাতা, সমন্বয় ও কোষাধ্যক্ষ
জনাব, শরীফুল ইসলাম মৌলভী জানান, করোনাভাইরাসের কারণে এলাকার খেটে খাওয়া বেশিরভাগ মানুষ এখন ঘরবন্দি হয়ে পড়েছেন।
কর্মহীন এসব মানুষের ঘরে দেখা দিয়েছে খাদ্য সংকট। অসহায় এসব মানুষের পাশে দাঁড়ানোর লক্ষ্যেই প্রবাসে থাকা যুবক ঐক্যবদ্ধ হয়ে অনুভব নোয়াগাঁও স্বেচ্ছাসেবী প্রবাসী সংগঠনের নামের এই সংগঠনটি গঠন করেছে। এবং এ সংগঠনের স্লোগান, সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে।

সংগঠনের সাধারণ সম্পাদক,নাছির উদ্দীন প্রধান মোবাইল কলে জানান,আমার যারা এই সংগঠনে
সদস্য সবাই আমরা প্রবাসে থাকি তারা তাদের মাথার গাম পায়ে ফেলে যে অর্থ উপার্জন করে তার কিছু আংশ নিজ উদ্যোগে এলাকাবাসীর সহযোগিতার কাজে বেয় করেন। উক্ত সঃগঠনের সভাপতি জনাব, মনির হোসেন তালুকদার জানান,আসন্ন পবিত্র রমজান মাসেও সংগঠনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণ করা অব্যাহত থাকবে। ঈদ উপলক্ষে ঈদ সামগ্রী ও বিতরণ করা হবে ইনশাআল্লাহ।এছাড়া ও সংগঠনটি এলাকায় মাদকমুক্ত সমাজ গঠনে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবে।

সংগঠনের প্রচার প্রকাশনা সম্পাদক মোঃ-মোজাম্মেল হোসেন মোবাইল কলে জানান,
অনুভব নোয়াগাঁও স্বেচ্ছাসেবী প্রবাসী সংগঠন এর,পক্ষ থেকে ১১০ পরিবারে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে । এছাড়াও পাঁচটি অসহায়-দুস্থ পরিবারে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়েছে।ইনশাআল্লাহ সামনে আমরা আরো এগিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারি তাই গ্রামের সকল প্রবাসীদের গ্রামের মানুষের স্বার্থে সংগঠনের সাথে ঐক্যবদ্ধ হয়ে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য অনুরোধ করেন।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর