• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩১ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ৩১ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

আদিনামুড়া ও বিভিন্ন মাদ্রাসা, এতিমখানা পরিদর্শন করেন অর্থমন্ত্রীর এপিএস কেএম রতন

কুমিল্লা জার্নাল

গাজী মামুন: লালমাই, কুমিল্লা।

 

প্রতিটি দপ্তরে একজন মন্ত্রীর কাজ প্রকল্প প্রণয়ন ও নীতি নির্ধারণ করা। সচিব বা সহকারী সচিব এর কাজ হলো মন্ত্রীকে সর্বতোভাবে সবক্ষেত্রেই সাহায্য করা।

 

সে নিরিখেই কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার তিন উপজেলা সদর দক্ষিণ, লালমাই ও নাঙ্গলকোটে সামাজিক উন্নয়ন, অবকাঠামোগত উন্নয়ন এবং জনকল্যাণমূলক প্রতিটি ক্ষেত্রেই বৃহত্তর কুমিল্লার সিংহ পুরুষ, লালমাই উপজেলার বাগমারা ইউনিয়ন পলিমাটির সন্তান, আইসিসি’র সাবেক সফল সভাপতি, পরিকল্পনা মন্ত্রণালয়ের সাবেক সফল মন্ত্রী, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামীলীগের সভাপতি, বিশ্বের সেরা অর্থমন্ত্রী আবু হেনা মুহাম্মদ মোস্তফা কামাল এমপি’র অনুপস্থিতিতে মাননীয় অর্থমন্ত্রীর হাতকে শক্তিশালী করার লক্ষ্যে যে মানুষটি দিন-রাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। জনকল্যাণমূলক সকল কাজ ও তিন উপজেলার বিভিন্ন সামাজিক অনুষ্ঠানে অংশগ্রহণ ও এলাকার গরীব-দুঃখী, মেহনতি মানুষের দুঃখ-দুর্দশার চিত্র কাছ থেকে উপলব্ধি করছেন মাননীয় অর্থমন্ত্রীর সুযোগ্য একান্ত সহকারী সচিব কল্যাণ মিত্র সিংহ রতন। যিনি ‘রতন দাদা’ নামেই সমধিক পরিচিত। কুমিল্লা-১০ নির্বাচনী এলাকার তিন উপজেলাতেই যার ব্যাপক জনপ্রিয়তা রয়েছে।

রাষ্ট্রীয় ব্যস্ততার কারণে অর্থমন্ত্রীর অনুপস্থিতিতে মাননীয় মন্ত্রীর প্রতিনিধি হিসেবে একান্ত সহকারী সচিব কেএম সিংহ রতন’কে সামাজিক ও রাজনৈতিক সকল কাজে কাছে পেয়ে খুশি এলাকাবাসীও।

 

উল্লেখ্য- কল্যাণ মিত্র সিংহ রতন কুমিল্লা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র থাকা অবস্থায় ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত হয়ে পড়েন। সে সুবাদে তৎকালীন এমপি মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের পিএস’র দায়িত্ব পান। তখন থেকেই সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় বর্তমান বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল (লোটাস কামাল) এমপি’র সাথে সুদীর্ঘ ২৫ বছর যাবত সফলতার সাথে কাজ করে যাচ্ছেন।

মন্ত্রী পরিষদে একান্ত সহকারী সচিবের দায়িত্ব পালন ছাড়াও রাজনীতিতে একজন সফল সংগঠক হিসেবে ইতোমধ্যে ব্যাপক জনপ্রিয়তা অর্জন করেছেন তিনি। এছাড়াও তিনি দীর্ঘদিন লালমাই উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক এর দায়িত্ব পালন করেছেন। ফলে আজ অবধি যেকোনো পরিস্থিতিতে তৃণমূলের নেতা-কর্মীরা তাঁর কাছ থেকে পরামর্শ নেন।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর