• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২২ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ২২ ডিসেম্বর, ২০২১
Designed by Nagorikit.com

আনারসের পর মাথাকে এবার নৌকা বানিয়ে নির্বাচনি প্রচারণা!

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।
কুমিল্লার চৌদ্দগ্রামে বাংলাদেশ আওয়ামীলীগের মনোয়নীত পদপ্রার্থীর সমর্থক মো জাকির হোসেন নামের এক কিশোর মাথার চুল কেটে নৌকায় প্রতীক ফুটিয়ে তুলে ভোটারদের কাছে ভোট চাইছেন।
জানায় গেছে, তার নাম জাকির হোসেন, সেই চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের পাঠানপাড়া গ্রামের বসিন্দা।তার এই অভিনব প্রচারণা এলাকার ভোটারদের মধ্যে ব্যাপক সাড়া ফেলেছে। একটি নিয়ে চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে পক্ষে-বিপক্ষে বিভিন্ন মন্তব্য ।
এর আগে বুধবার একই ইউনিয়নের মাথার চুল কেটে আনারসের আকৃতি তৈরি করে মামুন নামের এক অটোরিকশা চালক স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আবু তাহের পক্ষে নির্বাচনী প্রচরনায় মাঠে নেমেন ।
তার বাড়ি চৌদ্দগ্রাম উপজেলার ঝাটিয়ার খিল এলাকার রফিকুল ইসলামের ছেলে।
পাল্টাপাল্টি মামুন ও জাকির এমন ব্যতিক্রমী নির্বাচনী প্রচারণায় স্থানীয় ভোটাদের মাঝে বিস্মিত হয়েছেন অনেকেই। তাদের এমন পাগলামি ভোটান ও এলাকাবাসীর মধ্যে প্রাণচাঞ্চল্য তৈরি করেছে।
এবিষয় জানতে চিত্তড়া ইউনিয়রে নৌকা প্রার্থী চেয়ারম্যান প্রার্থী একরামুল হক ও স¦তন্ত্র মো. আবু তাহের সাথে একাধিকবার যোগাযোগ করেও তার এবিষয় মন্তব্য করতে রাজি হয়নি।
চতুর্থ ধাপে ২৬ ডিসেম্বর চিওড়া ইউপি নির্বাচনের ভোট গ্রহণ হবে। চেয়ারম্যান পদে এ ইউনিয়নের প্রার্থী হয়েছেন পাঁচজন। ৭ ডিসেম্বর প্রতীক বরাদ্দ দেওয়া হয়। এই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থী হলেন আওয়ামী লীগের প্রার্থী মো. একরামুল হক ,স¦তন্ত্র মো. আবু তাহের, , ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা প্রতীকের প্রার্থী মো. খোকন ভূঁইয়া, স্বতন্ত্র টেলিফোন প্রতীকের প্রার্থী মো. আবুল কালাম আজাদ ও ঘোড়া প্রতীকের প্রার্থী নাছির উদ্দিন চৌধুরী।
এমন প্রচারণার বিষয়ে রিটার্নিং কর্মকর্তা মো. আতাউর রহমান মজুমদার বলেন, এতে কোনো ধরনের আচরণবিধি লঙ্ঘন হয়নি। এটা ভোট উৎসবেরই একটি অংশ।

 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর