• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১৭ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

ইসলামী ছাত্র আন্দোলন কুমিল্লা শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত

কুমিল্লা জার্নাল

হাবিবুর রহমান মুন্না।। 

কুমিল্লায় ইসলামী ছাত্র আন্দোলন কুমিল্লা মহানগর শাখার পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়েছে। 

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) আইএবি মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশ কুমিল্লা মহানগর শাখার সেক্রেটারি মাওলানা এনামুল হক মজুমদার। 

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কুমিল্লা মহানগরীর শাখার সভাপতি খালেদ সাইফুল্লাহ’র সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক রবিউল ইসলাম সবুজ-এর সঞ্চালনায় ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কুমিল্লা মহানগরী শাখার ২০২২ সেশনের নবগঠিত কমিটির শপথ গ্রহণ ও পরিচিতি সভা অনুষ্ঠিত হয়।

এসময় বক্তারা বলেন, নৈকিতা বিবর্জিত শিক্ষা আমাদের প্রজন্মকে ধ্বংস করে দিচ্ছে। এসএসসি’র মত গুরুত্বপূর্ণ পাবলিক পরীক্ষা-২০২৩ ইং এ করোনার অজুহাত দেখিয়ে “ধর্ম ও নৈতিক শিক্ষা” বাদ দেওয়ার প্রস্তাবনা কোনভাবেই মেনে নেওয়া যায় না। একদিকে বিজ্ঞানমনস্ক বানানোর নামে ৯ম-১০ম শ্রেণির বিজ্ঞান বইয়ে বিতর্কিত ‘ডারউইন তত্ত্ব’ বহাল রাখা হয়েছে অথচ নীতি-নৈতিকতা শিক্ষার অন্যতম মাধ্যম “ধর্মশিক্ষা” বাদ দেওয়ার প্রস্তাবনা দেওয়া হয়েছে যা সচেতন ও সাধারণ শিক্ষার্থীরা গভীর চক্রান্তের অংশ হিসেবে দেখছে।

ইসলামী শিক্ষার অভাবে মানসিক ভারসাম্য হারিয়ে দেশে প্রতি বছর শত শত মানুষ আত্মহত্যার পথ বেছে নিচ্ছে। কাজেই ছাত্র, যুব সমাজ ও দেশের মানুষকে নৈতিকভাবে গড়ে তুলতে হবে। এ জন্য শিক্ষার সকলস্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে।

উক্ত অনুষ্ঠানে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ কুমিল্লা মহানগর শাখার ২০২২ সেশনের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। উল্লেখ্য, নবগঠিত কমিটির উর্দ্ধতন তিনজন সভাপতি খালেদ সাইফুল্লাহ, সহ-সভাপতি মাসুম বিল্লাহ এবং সাধারণ সম্পাদক রবিউল ইসলাম সবুজ- এর নাম গত ৩রা ফেব্রুয়ারি’২০২২ ১ম নগর সম্মেলনে সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি শরিফুল ইসলাম রিয়াদ ঘোষণা করেন। শপথ অনুষ্ঠানে বাকি দায়িত্বশীলদের নাম ঘোষণা করেন নগর সভাপতি খালেদ সাইফুল্লাহ।  সাংগঠনিক সম্পাদক  মামুন বিন নুরুল ইসলাম, দাওয়াহ ও প্রশিক্ষণ  সম্পাদক ইয়াসীন মিয়াজী, তথ্য গবেষণা ও প্রচার সম্পাদক  এনামুল হক, প্রকাশনা ও দফতর সম্পাদক গোফরান উদ্দীন সাগর,অর্থ ও কল্যাণ সম্পাদক  ইউছুফ ইসলাম, বিশ্ববিদ্যালয় সম্পাদক  মুহাম্মাদ ত্বোয়ামিম হোসেন, কওমী মাদরাসা সম্পাদক  ওসামা বিন তৈয়্যব মুজাহিদ,  আলিয়া মাদরাসা সম্পাদক  হোসাইন আহমাদ শিহাব, স্কুল ও কলেজ সম্পাদক  আবু সুফিয়ান শরীফ, সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক  ইমরান হোসেন, জেলা আমেলার সদস্য মাহবুব হোসেন ও আবু বকর সিদ্দীক খান প্রমুখ।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর