• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩ জানুয়ারি, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩ জানুয়ারি, ২০২৪
Designed by Nagorikit.com

এমপি বাহারকে ‘ডন’ বলায় স্বতন্ত্র প্রার্থী সীমাকে শোকজ

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।

কুমিল্লা-৬ সদর আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এবং বর্তমান সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহারকে ‘ডন’ বলায় শোকজ করা হয়েছে এ আসনের স্বতন্ত্র প্রার্থী ও সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমাকে।

গতকাল মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) তাকে এই শোকজ করেন কুমিল্লা-৬ আসনে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল কুমিল্লার বিচারক (যুগ্ম জেলা জজ) মোঃ সিরাজ উদ্দিন ইকবাল।

শোকজে তাকে আগামী ৩ ডিসেম্বর বেলা ১১টায় অনুসন্ধান কমিটির অস্থায়ী কার্যালয় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল কুমিল্লায় স্বশরীরে অথবা প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শাতে বলা হয়।

শোকজে উল্লেখ করা হয়- ‘আপনাকে (এমপি সীমা) জানানো যাচ্ছে যে, কুমিল্লা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারের পক্ষে তাঁর নির্বাচনি পরিচালনা কমিটির আহবায়ক আতিক উল্লাহ খোকন কর্তৃক কুমিল্লা সদর উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার বরাবরে অভিযোগ দাখিল করেছেন।

উক্ত অভিযোগটি স্মারক মূলে অত্র কমিটির নিকট প্রেরিত হয়েছে। দাখিলকৃত অভিযোগ অনুযায়ী গত ২৭ ডিসেম্বর আপনি মনোহারপুর-রাজগঞ্জ বাজার-মোগলটুলী এবং আশেপাশের এলাকায় নির্বাচনি গণসংযোগ ও পথসভা করাকালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার প্রার্থী আ ক ম বাহাউদ্দিন বাহারকে ‘ডন’ অভিহিত করে উস্কানিমূলক বক্তব্য রাখেন যা নির্বাচনি আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন।’

‘এমতাবস্থায় উক্ত ঘটনার বিষয়ে আপনার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কেন নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন প্রেরণ করা হবে না তৎ মর্মে আগামী ৩ জানুয়ারি সকাল ১১টার মধ্যে নির্বাচনি অনুসন্ধান কমিটি, কুমিল্লা-৬ এর অস্থায়ী কার্যালয় ল্যান্ড সার্ভে ট্রাইব্যুনাল, কুমিল্লাতে স্বয়ং অথবা উপযুক্ত প্রতিনিধির মাধ্যমে হাজির হয়ে কারণ দর্শানোর জন্য আপনাকে নির্দেশ দেওয়া গেল ।গতকাল বুধবার(২৭ ডিসেম্বর) দুপুরে কুমিল্লা-৬ এর নৌকা প্রতীকের প্রার্থীর আ.ক.ম  বাহার উদ্দিন বাহারের নির্বাচনী পরিচালনা কমিটির আহ্বায়ক আতিক উল্লাহ খোকনের অভিযোগের প্রেক্ষিতে আর্দশ সদর উপজেলার মনোহারপুর-রাজগঞ্জ বাজার ও মোগটুল এবং আশেপাশে বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ  ও পথসভা করাকালীন বাংলাদেশ আওয়ামীলীগ মনোনীত নৌকা মার্কার আ ক ম বাহাউদ্দিনকে ডন বলে অতিহিত করে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় আঞ্জুম সুলতানা সীমাকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে নির্বাচনি অনুসন্ধান কমিটি।

উল্লেখ্য গতকাল ২৫ ডিসেম্বর দুপুরে সদর উপজেলার ২ নম্বর উত্তর দুর্গাপুর ইউনিয়নের শাসনগাছা বড়বাড়ীতে প্যান্ডেল সাজিয়ে নিজ খরচে ভুড়িভোজের আয়োজনের মাধ্যমে ভোটারদেরকে ভোট দেওয়ার জন্য প্রভাবিত প্রথম শোকজ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।

কুমিল্লা জার্নাল /মুন্না 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর