• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৬ আগস্ট, ২০২৩
Designed by Nagorikit.com

কুমিল্লায় আনসার ও ভিডিপি ক্লাবের বেদখলকৃত জায়গা উদ্ধারে অভিযান

কুমিল্লা জার্নাল

লালমাই প্রতিনিধি: ২২ আগস্ট মঙ্গলবার কুমিল্লা জেলার বিভিন্ন উপজেলায় আনসার ও ভিডিপি ক্লাব সমিতির জমি পরিদর্শন করেন জেলা কমান্ড্যান্ট সঞ্জয় চৌধুরী।

 

এ সময় তিনি লালমাই উপজেলার জয়নগর ও কাকসার মৌজায় ক্লাবের জমি পরিদর্শন শেষে অনতিবিলম্বে ক্লাব ঘর নির্মাণের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন; এছাড়াও এ উপজেলার পূর্ব রায়পুরা মৌজায় ০৩ শতাংশ জমির সীমানা প্রাচীর নির্মাণ এবং দক্ষিণ হাজাতিয়া মৌজায় ১২ শতাংশ জমির দখলপ্রপ্তিতে জনপ্রতিনিধিসহ স্থানীয় লোকজনের সহযোগিতা কামনা করেন।

 

সঞ্জয় চৌধুরী বলেন, “আমাদের বাহিনীর মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা হলো আনসার ও ভিডিপি ক্লাব-সমিতি সক্রিয়করণের মাধ্যমে গ্রামীণ জনগোষ্ঠীর ঐক্যবদ্ধতায় মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন ২০৪১ – “উন্নত, সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ” বিনির্মাণ করা।তারই ধারাবাহিকতায় রেঞ্জ কমান্ডার, কুমিল্লা পরিচালক মোহাম্মদ আবদুল আউয়াল, বিভিএম, পিভিএমএস এর তত্ত্বাবধানে ক্লাব-সমিতির জায়গা উদ্ধারের পাশাপাশি সেগুলোকে সক্রিয়করণ কার্যক্রম নিয়মিতভাবে পরিচালিত হচ্ছে। জেলা কমান্ড্যান্ট আরো বলেন গ্রামীণ জনগোষ্ঠীর স্বকীয় উদ্যোগে ক্লাব-সমিতিগুলো “আমার গ্রাম – আমার শহর” প্রকল্পসহ যেকোন সামাজিক ও রাষ্ট্রীয় উন্নয়নে বিশেষ ভুমিকা রাখবে। একইসাথে তিনি জমি উদ্ধার কার্যক্রমে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখায় সহকারী জেলা কমান্ড্যান্ট, কুমিল্লা জনাব শাহীদুল ইসলাম, উপজেলা আনসার ও ভিডিপি কর্মকর্তা (অঃদাঃ), লালমাই জনাব ফজলে রাব্বি, উপজেলা প্রশিক্ষক রফিকুল ইসলাম সহ লালমাই উপজেলা ভুমি অফিসকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

আরও পড়ুন

  • লিড এর আরও খবর