• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

কুমিল্লায় মেয়রের হাতে লাল নীল ক্যাপসুল খেলো শিশুরা

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার ||

কুমিল্লা সিটি করপোরেশনে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়েছে। শিশুদের লাল নীল ক্যাপসুল খাওয়ানোর মাধ্যমে সোমবার (২০ ফেব্রুয়ারি ) কুসিক কার্যালয়ে ক্যাম্পেইনের উদ্বোধন করেন কুমিল্লা সিটি করপোরেশন মেয়র আরফানুল হক রিফাত। এসময় শিশুদের চকলেট বিতরণ করেন মেয়র রিফাত।
অনুষ্ঠানে মেয়র আরফানুল হক রিফাত বলেন, আগামীতে শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গড়তে নতুন প্রজন্মকে সুস্বাস্থ্যবান করে গড়ে তুলতে হবে। আর সেই চিন্তা থেকেই ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন। অভিভাবকদের কাছে শিশুদের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর অনুরোধ জানাই।
প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম বলেন, সারাদিনে নগরীর ৬ থেকে ১১ মাস বয়সী সাত হাজার ৮২৫ জনকে নীল ক্যাপসুল ও ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী ৪৭ হাজার ৩৬৬ জন শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। সিটি করপোরেশনের ২৭টি ওয়ার্ডের ৯৮টি কেন্দ্রে এবং ভ্রাম্যমাণ সাতটি কেন্দ্রে চলবে টিকাদান কার্যক্রম। প্রতি কেন্দ্রে দুইজন স্বেচ্ছাসেবক ও প্রতি ওয়ার্ডে দুইজন সুপারভাইজার দায়িত্ব পালন করবেন। তাদের সাথে সমন্বয় করবেন ওয়ার্ড কাউন্সিলররা।
দিনব্যাপি এই ক্যাম্পেইনের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা ড. সফিকুল ইসলাম , প্যাণেল মেয়র হাবিবুর আল আমিন সাদি, প্রধান নির্বাহী প্রকৌশলী জিপি চৌধুরী, সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা আবু সায়েম ভূঁইয়া, মেডিক্যাল টেকনোলজিস্ট (ইপিআই) জহিরুল ইসলামসহ সিটি করপোরেশনের বিভিন্ন শাখার কর্মকর্তারা।
উল্লেখ, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) এলাকায় ৫৫ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। সোমবার (২০ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ক্যাম্পেইন চলবে।

 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর