• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ এপ্রিল, ২০২৩
সর্বশেষ আপডেট : ১৫ এপ্রিল, ২০২৩
Designed by Nagorikit.com

কুমিল্লার ধনুয়াখলায় ‘মানবিক সমাজ’ সংগঠনের আত্মপ্রকা

কুমিল্লা জার্নাল

এইচ.এম.তামীম আহাম্মেদ: মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য’ এমন একটি মানবিক স্লোগান প্রচলিত থাকলেও সারা বিশ্বেই মানুষে মানুষে হিংসা-বিদ্বেষ আর সহিংসতার আগ্রাসন, ক্ষমতার দম্ভ আর অমানবিক আচরণ বেড়েই চলেছে। মানবিক ও সু-শৃঙ্খল সমাজ গড়তে একাধিক প্রতিষ্ঠানের কর্ণধার বিশিষ্ট শিল্পপতি শিক্ষানুরাগী ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ নূরুল ইসলামের উদ্যোগে মসজিদ ভিত্তিক ‘মানবিক সমাজ’ নামের একটি সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

 

এ উপলক্ষে ১৪ই এপ্রিল শুক্রবার কুমিল্লা আদর্শ সদর উপজেলার কালীর বাজার ইউপির ধনুয়াখলা বড় জামে মসজিদের মাঠ প্রাঙ্গনে ইফতার মাহফিলের আয়োজন করা হয়।

 

হাফেজ মাওলানা মোঃ ওমর ফারুকের সঞ্চালনায় হাফেজ মোঃ শিহাব উদ্দিনের কোরআন তিলাওয়াতের মধ্য দিয়ে উক্ত অনুষ্ঠানে কালীর বাজার ইউনাইটেড পাবলিক উচ্চ বিদ্যালয়ের সভাপতি আলহাজ্ব মোঃ সেকান্দর আলীর সভাপতিত্বে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন; বিশিষ্ট শিল্পপতি ও সমাজ সেবক আলহাজ্ব মোঃ নূরুল ইসলাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ; ধনুয়াখলা আহমদিয়া ফাজিল ডিগ্রী মাদ্রাসার সভাপতি বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক মোঃ আলী আশ্রাফ আশু, ধনুয়াখলা আদর্শ পাবলিক ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোঃ শামীম হায়দায়, বিশিষ্ট শিল্পপতি সমাজ সেবক মোঃ শফিকুর রহমান, ইসলামি আলোচক মাওলানা মোঃ মোশাররফ হোসেন মামুন। সেচ্ছাসেবী হিসেবে আরও উপস্থিত ছিলেন ; মোঃ আব্দুল জলিল, মোঃ সালাহ উদ্দিন, ২নং ওয়ার্ড মেম্বার মোঃ তাজুল ইসলাম মসজিদ কমিটি ও এলাকার মান্যগন্য ব্যাক্তিবর্গরা সহ আরও অনেকে।

 

বক্তারা বলেন; আধুনিক বিশ্বের এই সময়ে এসেও এ সমাজে অসংখ্য সুবিধাবঞ্চিত অসহায় মানুষ রয়েছে । এসব মানুষের প্রকৃত মানবিক অধিকার নিশ্চিত করা একজনের একার পক্ষে সম্ভব হয়ে ওঠে না তাই সমাজের সকলে মিলে যদি এভাবেই এগিয়ে আসি – তাহলে আমাদের সমাজে অসহায় মানুষ থাকবে না।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর