• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ এপ্রিল, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় ইফতার সামগ্রীতে কাপড়ের রঙ:৪০ হাজার টাকা জরিমানা

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার।।
কুমিল্লায় ইফতার সামগ্রীতে নিষিদ্ধ কাপড়ের রঙ ব্যবহারের অভিযোগে ‘মালাই সুইটস অ্যান্ড বেকারি’কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সোমবার (১৮ এপ্রিল) দুপুরে কুমিল্লা শহরের বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করে জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ। এ সময় রঙ মিশ্রিত ১০ কেজি খাদ্য এবং ৫টি রঙের কৌটা জব্দ করে ধ্বংস করা হয়।

অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম। এ সময় জেলা নিরাপদ খাদ্য অফিসার মুনতাসির মাহমুদ, সদর স্যানিটারি ইন্সপেক্টর একে আজাদ, সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মেজবাহ উদ্দীন ভূঁইয়া, নিরাপদ খাদ্য অফিসের নমুনা সংগ্রহ সহকারী নাজমুস সাকিব উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আছাদুল ইসলাম বলেন, রমজানে নিয়মিত তদারকি অভিযানের অংশ হিসেবে সোমবার দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত আমরা বিসিক শিল্প এলাকায় অভিযান চালাই। এ সময় ইফতারি সামগ্রীতে নিষিদ্ধ কাপড়ের রঙ মিশ্রনের অভিযোগে ‘মালাই সুইটস এন্ড বেকারিকে’ ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৪০ হাজার টাকা জরিমানা করা হয় এবং ১০ কেজি রং মিশ্রিত খাদ্য ও ৫টি রং-এর কৌটা জব্দ করে ধ্বংস করা হয়।

জেলা পুলিশের একটি টিম অভিযানে উপস্থিত থেকে সার্বিক সহযোগিতা করেন। জনস্বার্থে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর