• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২৫ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় একসঙ্গে চার শিশুর জন্ম

কুমিল্লা জার্নাল

 

রুবেল মজুমদার:

কুমিল্লা নগরীর একটি বেসরকারি হাসপাতালে একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন জেলার শিরিন আক্তার নামের এক গৃহিণী।

বুধবার (২৩)মার্চ রাত ১২টায় দিকে শহরের মুন স্পেশালাইজড হসপিটাল লিমিটেড গাইনি বিভাগে সিজারের মাধ্যমে চার সন্তান জন্ম দেন তিনি।

তাদের মধ্যে তিনটি ছেলে ও একটি মেয়ে। সন্তানদের পিতা সাইফুল ইসলাম জানান, গত মঙ্গলবার তার স্ত্রীকে হাসপাতাল ভর্তি করা হয়।বর্তমানে দুইজন সুস্থ আছে।দুইজন অসুস্থ অবস্থা শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন রয়েছে।

সাইফুল ও শিরিন দম্পতির বাড়ি কুমিল্লার ব্রাহ্মনপাড়া উপজেলার ৪নং শশীদী ইউনিয়নের গঙ্গানগর গ্রামে। রাবেয়া আক্তার নামে ৭ বছরের একটি কন্য সন্তান রয়েছে তাদের।

শিশুদের বাবা সাইফুল বলেন, সালদা নদী পাশের রেল স্টেশনে চা দোকান করতাম । করোনা কারনে ব্যবসার ক্ষতি হাওয়া এখন বেকার আমি। জীবন চলতে অনেক কষ্ট হয়। প্রথম সন্তানকে নিয়ে স্ত্রী থাকেন গ্রামের বাড়িতে। একটি দোকান ছিল রেলপথ পাশে,এটি সরকার ভেঙ্গে ছিল।রিজিকের মালিক আল্লাহ।

চার শিশুদের দাদী মজিনা বেগম বলেন,আমরা অনেক খুশি,আমার চার নাতী জন্ম নেওয়া আমাদের পরিবারকে আলোকিত করেছে।আল্লাহ যেন আমার নাতীদের সুস্থ রাখে।

কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের গাহিনী বিশেষজ্ঞ ডা.নাজমা মজুমদার লিরা বলেন,

‘বাচ্চাদের মা সুস্থ আছেন। চারটি শিশু নয় মাসে জন্ম নেওয়ায় কিছুটা সমস্যা রয়েছে। তাদের দুইজনের ওজনও তুলনামূলক কম। দুইজনের ওজন এক কেজি চারশ’ গ্রাম, বাকিজনের ওজন ১কেজি ১০০ গ্রাম করে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর