• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৮ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৮ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লা কৃষক হত্যার ঘটনায় চেয়ারম্যানসহ ৩৩ জনের নামে মামলা

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।

কুমিল্লার মনোহরগঞ্জে কৃষককে পিটিয়ে হত্যার ঘটনায় ইউপি চেয়ারম্যান মহিন উদ্দিন চৌধুরীসহ তার ৩৩ সহযোগীর বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হয়েছে। সোমবার (৭ ফেব্রুয়ারী) রাতে বাদী হয়ে মনোহরগঞ্জ থানায় এ মামলা করেন নিহতের স্ত্রী শাহানারা বেগম।

মঙ্গলবার (৮ ফেব্রুয়ারি) বিকাল ৩টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত এ ঘটনায় কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

মামলার বিষয়টি নিশ্চিত করে মনোহরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাবুল কবির জানান, সোমবার রাতে নিহত অযিউল্লাহর স্ত্রী শাহানারা বেগম বাদী হয়ে লক্ষণপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান মহিন উদ্দিন চৌধুরী ও সাত সহযোগীর নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ২০-২৫ জনের নামে মামলা করেন। মামলার স্বার্থে বাকী আসাসিদের নাম উল্লেখ করা যাচ্ছে না। তাদের গ্রেপ্তারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে।

এদিকে নিহত কৃষক অযিউল্লাহর মরদেহ উদ্ধার করে মঙ্গলবার সকাল ১০টার দিকে ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসাপাতাল মর্গে পাঠানো পাঠানো হয়।

উল্লেখ্য, সরকারি কর্মসূচির আওতায় উপজেলার লক্ষণপুর ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের মড়হ গ্রামে একটি রাস্তা সম্প্রসারণের কাজ করা হচ্ছে। সোমবার সকালে মড়হ গ্রামের রাস্তা পরিদর্শনে আসেন চেয়ারম্যান ও প্রকল্প বাস্তবায়নের ট্যাগ অফিসার।

এ সময় অজিউল্লাহ ও তার ছেলে মহাসিন রাস্তার কাজে বাধা দেন। তাদের জমি থেকে রাস্তার মাটি বেশি কাটা নিয়ে চেয়ারম্যান ও অজিউল্লাহর সঙ্গে কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে অজিউল্লাহর ছেলে মহাসিন উত্তেজিত হয়ে চেয়ারম্যানকে আঘাত করেন। এতে দু’পক্ষের লোকজনের মধ্যে হাতাহাতি শুরু হয়। এ সময় চেয়ারম্যানসহ কয়েকজন যুবক অজিউল্লাহর তলপেটে লাথি, চড়-থাপ্পড় ও লাঠি দিয়ে আঘাত করলে তার রক্তক্ষরণ শুরু হয়।

এর এক পর্যায়ে অজিউল্লাহর বসতঘরে হামলা, ভাঙচুর চালিয়ে পালিয়ে যায় হামলাকারীরা। পরে স্বজনরা এগিয়ে এসে দ্রুত অজিউল্লাহকে মনোহরগঞ্জ উপজেলা হাসপাতালে নেয়ার পথেই মারা যান তিনি।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর