• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১২ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১২ ডিসেম্বর, ২০২১
Designed by Nagorikit.com

কুমিল্লায় চলছে নারী উদ্যোক্তাদের হেমন্ত মেলা ২০২১

কুমিল্লা জার্নাল

সাইমুম ইসলাম অপি.
কুমিল্লা নগর উদ্যানে চলছে তিনদিন ব্যাপী নারী উদ্যোক্তাদের হেমন্ত মেলা। ১০ ডিসেম্বর শুক্রবার সকাল ১০টায় তিনদিন ব্যাপী হেমন্ত মেলার উদ্বোধন করেন নারী নেত্রী রোটারিয়ান দিলনাশিঁ মোহসেন। ১০, ১১ ও ১২ তারিখ পর্যন্ত এই মেলা চলবে।

জেলার অনলাইন প্ল্যাটফর্ম ফেসবুক গ্রুপের কেনা বেচা ডট কম এর এডমিন, নারী উদ্যোক্তা হালিমা খাতুনের উদ্যোগে হেমন্ত মেলা ২০২১ অনুষ্ঠিত হয়। মেলায় বিভিন্ন স্টলে শীতের পিঠা, ঘরের সৌখিন আসবাব, নানান কেক আইটেম, মুখরুচক খাবার, শাড়ী, থ্রি-পিস ও কসমেটিকস সহ নানান পন্য প্রদর্শন করা হয়েছে।

এই হেমন্ত মেলায় ২০ জন নারী উদ্যোক্তা অংশ গ্রহণ করেছেন। তারা হলেন- রুমেনা কারিম, বৃষ্টি আহমেদ, ফাহমিদা সোনিয়া, সাজেদা সুলতানা আইরিন, রেজওয়ানা নাজনীন, জান্নাতুল পলি, সানজিদা ইসলাম, মোহিনী মহুয়া, মারিয়া হোসাইন পিয়াসা, রাজিয়া সুলতানা, মিল্টন মিমি, ফারজানা ইসলাম, আসমা জাহান দীনা, অসীম আঁখি, জেবুন্নেছা শাহনাজ, ফারহানা রহমান, পলি আক্তার, আয়েশা জান্নাত মিতু, আফরিন নিপা ও কাজী আরিফা হিরা।

কেনাবেচা.কম গ্রুপের এডমিন হালিমা খাতুন বলেন, এই প্রদর্শনী ১০ ডিসেম্বর শুক্রবার থেকে ১২ ডিসেম্বর রবিবার পর্যন্ত প্রতিদিন সকাল ১০ টা থেকে রাত ৮ টা অবধি চলমান থাকবে। তিন বছর আগ থেকে আমি এই আয়োজন শুরু করেছি। যারা অনলাইনে কাজ করছে কিন্তু ঘর থেকে বের হতে পারছে না তাদের জন্য ব্যতিক্রম কিছু করার জন্য আমার এই আয়োজন। আমার বিশ্বাস এই প্রদর্শনীর মাধ্যমে প্রত্যেকে আরোও উদ্যোমী ও আত্মবিশ্বাসী হয়ে উঠবে।

তিনি আরোও বলেন, প্রতি বছর সিটি মেয়রের সহায়তায় এবং উনার থেকে সিগনেচার নিয়ে আমরা এখানে পন্য প্রদর্শনীর আয়োজন করে থাকি। সবকিছুই উনি দেখেন। আগামী ফ্রেব্রুয়ারিতে আবার আয়োজন করার ইচ্ছে আছে। কেনা-বেচা.কমের পাশাপাশি তাইফস মিল পেইজের মাধ্যমে আমি বাসায় হরেকরকম ফুড আইটেম বানিয়ে তা গ্রাকের নিকট ডেলিভারি দিয়ে থাকি।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর