• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৬ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় চাঁদাবাজির প্রতিবাদে অটোচালকদের বিক্ষোভ

কুমিল্লা জার্নাল

কুমিল্লার সদর দক্ষিন উপজেলা ট্রাফিক পুলিশের অত্যাচারে অতিষ্ঠ হয়ে বিক্ষোভ মিছিল করেছে ব্যাটারিচালিত অটোরিকশাচালক ও মালিকরা।

বুধবার (১৬ ই মার্চ) সকালে শতাধিক চালক ও মালিক বিক্ষোভ মিছিল নিয়ে ট্রাফিক পুলিশের বিরুদ্ধে বিভিন্ন সময়ে চাঁদাবাজি ও অনিয়মের অভিযোগ এনে সদর দক্ষিণ উপজেলায় বিক্ষোভ করেছেন সিএনজি চালিত অটোরিকশার চালক ও মালিকরা।

বিক্ষোভকারীরা জানায় , ট্রাফিক পুলিশ তাদের চাহিদা মতো চাঁদা না পেলে অটোরিকশা ধরে মামলা দিয়ে পুলিশ লাইনে রেখে দেয়। এ সমস্যা থেকে পরিত্রাণের জন্যই তারা বিক্ষোভ করছেন। এছাড়াও নানা সময় বিভিন্ন অজুহাতে চালক ও মালিকদের হায়রানি করছে।

পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা ভাইস চেয়ারম্যানের আশ্বাসের পর বিক্ষোভ থেকে সরে আসেন তারা। পরে স্বাভাবিক হয় কুমিল্লা-নোয়াখালী আঞ্চলিক মহাসড়কের যান চলাচল।

এসময় হয়রানির শিকার কয়েকজন ভুক্তভোগী জানান, আমরা ১২০০ টাকায় টোকেন সংগ্রহ না করায় ট্রাফিক পুলিশ আমাদের অটোরিকশা ধরে মামলা দিয়ে পুলিশ লাইনে নিয়ে গেছে। বহু দিন ধরে এমন চলছে। আর না পেরে আমরা রাস্তায় নেমেছি।

তবে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে ট্রাফিক পরিদর্শক এমদাদুল হক জানান, মূলত আইনশৃংখলা কমিটির সভায় সিদ্ধান্ত হয়েছিল নগরীর যানজট নিরসনে কান্দিরপাড়ে অটোরিকশা স্ট্যান্ডটি বন্ধ করতে হবে। কমিটির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হচ্ছে। এ কারণে চালকরা বিক্ষোভ করছে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ বলেন, ‘আমরা অটোরিকশা চালকদের আশ্বস্থ করেছি, বৈধ কাগজপত্র থাকার পরেও যদি ট্রাফিক পুলিশ হয়রানি করে সেক্ষেত্রে পুলিশ সুপার মহোদয়ের কাছে বিষয়টি যথাযথভাবে তুলে ধরতে।’

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর