• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২৫ এপ্রিল, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় প্রধানমন্ত্রী কর্তৃক ঘর উপহার পাচ্ছেন ৪৬৬ পরিবার

কুমিল্লা জার্নাল

হাবিবুর রহমান মুন্না।।

কুমিল্লায় এবারের ঈদুল ফিতরে ৪৬৬ টি গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ঈদ উপহার হিসেবে ঘর দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই পর্যায়ে সারা দেশের ন্যায় আজ মঙ্গলবার (২৬ এপ্রিল) গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে উপকারভোগীদের চাবি হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী। সে উপলক্ষে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে কুমিল্লা জেলা প্রশাসন।

সোমবার(২৫ এপ্রিল) বিকালে কুমিল্লা জেলা প্রশাসক সম্মেলন কক্ষে এ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে।
সংবাদ সম্মেলনে জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে ” দেশের একটি মানুষও ভূমিহীন ও গৃহহীন থাকবেন না”- এ প্রতিপাদ্যকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসনের অনবদ্য উদ্যোগ গ্রহণ করেছেন। ইতোমধ্যে আশ্রয়ণ-২ প্রকল্পের জন্য কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় ১৭৪২ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে গৃহ প্রদান করা হয়েছে। ২৬ এপ্রিল মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক কুমিল্লা জেলার ১৭টি উপজেলায় ৩য় পর্যায়ে ৪৬৬ জন গৃহহীন ও ভূমিহীন পরিবারকে ২ শতক ভূমির মালিকানাসহ রঙিন টিনশেডের সেমিপাকা ঘর প্রদান করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার বিভাগ কুমিল্লার উপ-পরিচালক শওকত উসমান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ শাখাওয়াত হোসেন রুবেল, অতিরিক্ত জেলা প্রশাসক (মানব সম্পদ) মোঃ কাবিরুল ইসলাম খান, আদর্শ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা জাকিয়া আফরিনসহ অন্যান্যরা।
জেলা প্রশ্সান সূত্রে জানা যায়, ঈদে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে জেলার ৪৬৬টি পরিবারের মাঝে ঘর প্রদান করা হচ্ছে। এর মধ্যে আদর্শ সদর উপজেলায় ১৫ পরিবার, সদর দক্ষিন উপজেলায় ২০টি, চৌদ্দগ্রাম উপজেলায় ১৫টি, নাঙ্গলকোট উপজেলায় ৩২ টি, লাকসাম উপজেলায় ৩৮টি, মনোহরগঞ্জ উপজেলায় ১৬টি, লালমাই উপজেলায় ১০টি, বরুড়া উপজেলায় ২৭টি, চান্দিনা উপজেলায় ৩২টি, দাউদকান্দি উপজেলায় ৭৮টি, মেঘনা উপজেলায় ২২ টি, তিতাস উপজেলায় ২২ টি, হোমনা উপজেলায় ২৪টি, মুরাদনগর উপজেলায় ৫০টি, দেবিদ্বার উপজেলায় ৩০টি, বি-পাড়া উপজেলায় ৩০টি ও বুড়িচং উপজেলায় ৫ টি ঘর ।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর