• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৭ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৭ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত

কুমিল্লা জার্নাল

হাবিবুর রহমান মুন্না।।

কুমিল্লায় যথাযোগ্য মর্যাদায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষ্যে বৃহস্পতিবার (১৭মার্চ) সকালে কুমিল্লা নগর উদ্যানে বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংরক্ষিত আসনের সংসদ সদস্য আঞ্জুম সুলতানা সীমা, জেলা পরিষদের চেয়ারম্যান রিয়ার এডমিরাল (অব) আবু তাহের, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শাহাদাত হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার আবদুর রহিম, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) নাজমা আশরাফী, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরফানুল হক রিফাতসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। এছাড়া কুমিল্লার বিভিন্ন সরকারি বেসরকারি কার্যালয়, স্কুল-কলেজ ও সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধার্ঘ্য নিবেদন করেন সংশ্লিষ্ট কর্মকর্তা ও নেতা কর্মীরা।

এসময় ম্যুরাল প্রাঙ্গণে বঙ্গবন্ধু ও তার পরিবারের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

পরে মহান স্বাধীনতার সুবর্নজয়ন্তী উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা সমাবেশ ও সুবর্ন জয়ন্তীর র‌্যালী উদ্বোধন করেন আঞ্জুম সুলতানা সীমা এমপি, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, পুলিশ সুপার ফারুক আহমেদসহ অন্যান্যরা।

এদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে বিভিন্ন রাজনৈতিক দল পৃথক পৃথক ভাবে কর্মসূচি পালন করছে। ধর্মীয় উপাসনালয়গুলোতে প্রার্থনার আয়োজন করা হয়েছে।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর