• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৫ জানুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৫ জানুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় সাংবাদিক লাঞ্চিত করলেন হোমনার ইউএনও

কুমিল্লা জার্নাল

নিজস্ব প্রতিবেদক।। 

দেশ রূপান্তর পত্রিকার কুমিল্লা প্রতিনিধি সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে লাঞ্চিত করার অভিযোগ উঠেছে কুমিল্লা হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র বিরুদ্ধে। 

বুধবার (৫ জানুয়ারি) বেলা ১২ টার সময় কুমিল্লা জেলার লালমাই উপজেলার ৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।

৪ নং দক্ষিন ভুলইন ইউনিয়ন পরিষদ নির্বাচনে বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে বেলা ১২টার দিকে ৭ নং ছোটতুলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে যান তিনি। সেখানে র‌্যাব, বিজিবি, পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির জানান, কেন্দ্রে গিয়ে ওই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার মোঃ খোরশেদ আলমের সাথে কথা বলে বের হয়ে আসার পর পরই তার পরিচয় জানতে চান নির্বাহী অফিসার রুমন দে। পরিচয় দিয়ে কর্মরত সংবাদপত্রের ও নির্বাচন কমিশনের কার্ড দেখান তিনি। তাৎক্ষনিক ক্ষিপ্ত হয়ে কেন্দ্র থেকে বের হয়ে যেতে বলেন নির্বাহী অফিসার রুমন দে। এ সময় কোন কারণ ছাড়াই জাকিরকে অশ্রাব্য ভাষায় গালমন্দ করতে থাকেন তিনি এবং বেশ কয়েকবার তার দিকে তেড়ে আসেন।

উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন উস্কানিমূলক আচরনে উপস্থিত আইনশৃংখলা বাহিনীর সদস্যরাও তেড়ে আসেন তার দিকে। উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন আচরনে স্তম্ভিত হয়ে পড়েন সাংবাদিক দেলোয়ার হোসেন জাকির।

পরে উপস্থিত বেশ কয়েকজন পুলিশ সদস্য সাংবাদিক জাকিরকে চিনতে পেরে নির্বাহী অফিসার রুমন দে কে শান্ত করান।

তিনি জানান, নির্বাহী অফিসার রুমন দে ও বিজিবি সদস্যদের নির্মম বাজে আচরণের সময়টি ধৈর্যের সাথে পার করেন এবং অল্প সময় কেন্দ্রে অবস্থান করে চলে আসেন।

নির্বাহী অফিসার রুমন দে’র এরকম অশালিন আচরণ ও সাংবাদিককে লাঞ্চিত করার বিষয়টি কুমিল্লা জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান ও অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোঃ শাহাদত হোসাইনকে জানান দেলোয়ার হোসেন জাকির। ইউএনও রুমন দে’র সাথে কথা বলবেন বলে জানান জেলা প্রশাসক।

সাংবাদিকের সাথে হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র এমন বাজে আচরণের বিষয় জানতে পেরে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছেন কুমিল্লার সাংবাদিকরা। দেশ রূপান্তর কুমিল্লা প্রতিনিধি ও কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সাংবাদিক দেলোয়ার হোসেন জাকিরকে লাঞ্চিত করার ঘটনায় হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে’র বিচার দাবি করে সাংবাদিকবৃন্দ।

সাংবাদিককে লাঞ্চিত ও বাজে আচরণ করার বিষয়ে জানতে চাইলে কুমিল্লা হোমনা উপজেলা নির্বাহী অফিসার রুমন দে বলেন আমার সাথে কোন সাংবাদিকের সাথে এরকম ঘটনা ঘটেনি।

 

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর