• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ৭ আগস্ট, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় সিএনজি অটোরিকশার ভাড়া নিয়ে নৈরাজ্য

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদারঃ
কুমিল্লা নগরীসহ ১৭টি উপজেলায় সিএনজিচালিত অটোরিকশা ভাড়া নিয়ে নৈরাজ্য চলছেই। অথচ ডিজেল, অকটেন, পেট্রলের দাম বাড়লেও গ্যাসের দাম বাড়েনি।তবে নিজেরাই নির্ধারণ ভাড়া চেয়ে ১৫-২০টাকা বাড়তি ভাড়া বাড়িয়ে দিয়েছেন।

নগরীর বেসরকারি কর্মরত মনির হোসেন গন্তব্য বিশ্বরোড থেকে আদালত, সকালে ৯ বাসা থেকে বেড়িয়ে অন্যদিনের মতো সিএনজিচালিত অটোরিকশা ভাড়া করতে গিয়ে অনেকটা অবাক হলেন তিনি। রাতের ব্যবধানে এই রোডের ভাড়া ২০টাকা থেকে ৩৫টাকা হয়ে গেছে।

শনিবার (৬ আগস্ট) দিনভর নগরীর সব ধরনের যানবাহনে কৃত্রিম সংকট তৈরি করে বাড়তি ভাড়া আদায় করতে দেখা গেছে।

মনির হোসেন বলেন, সিএনজিই শুধু নয়, রিকাশা ভাড়া বেড়েছে। রিকাশা আগে ভাড়া নিতো ৫০ টাকা সেটি এখন ১০০ থেকে ১২০ টাকা দাবি করা হচ্ছে। বাধ্য হয়ে কান্দিরপাড় থেকে আদালত পর্যন্ত পায়ে হেঁটে যায়।দেশের মানুষ এমন পরিস্থিতিতে সাধারণ মানুষের নাজেহাল অবস্থা।সরকার গনবিরোধী সিন্ধান্ত ফল ভুগতে হবে।

ভিক্টোরিয়া কলেজর একাদশ শ্রেনী ছাত্র ফাহাদ বলেন,শাসনগাছা থেকে ফৌজদারী মোড় ফাইওভার উপর দিয়ে গতকালকে ১৫টাকা ভাড়া ছিল।আজ ২৫টাকা নিচ্ছে।মারুতি মাইক্রো ভাড়া নিতে শাসনগাছা থেকে ক্যানটারমেন ২০টাকা। আজ নানা অজুহাত নিচ্ছে ৩৫টাকা নিতেছে, কি একটা অবস্থা।

বুড়িচং উপজেলা রোডের গ্যাসের দাম না বাড়লেও ভাড়া কেন বাড়লো জানতে চাইলে সিএনজিচালক সেলিম সরকার বলেন,স্টেশন থেকে গাড়ি ছাড়ছে না, ভাড়া তো একটু বেশি হইবৌ।জিনিসপত্র যে দাম বাড়তেছে বউ বাচ্চা নিয়ে খাইতে হবে তো আমাগো। পাবলিকের যত সমস্যা আমাগো লগে।কেনো বাসের ভাড়া তো বেড়েছে। পাবলিক এটা দেখে না।

 

কুমিল্লাজার্নাল.কম/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর