• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ২১ মে, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লায় ২২টি পয়েন্টে চলছে পুলিশের তল্লাশি

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার।
আসন্ন কুমিল্লা সিটি নির্বাচনকে কেন্দ্র করে নগরজুড়ে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছে প্রশাসন। এছাড়া নগরীতে পুলিশের পাশাপাশি শহরে বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে টহল দিচ্ছে বিজিবি। তফসিল ঘোষণার পর থেকে নগরীর গুরুত্বপূর্ণ ২২টি পয়েন্টে আইনশৃঙ্খলা বাহিনীর টহল, তল্লাশি চলমান রয়েছে। জেলা পুলিশ সূত্রে জানায় যায়, এটি থাকবে মে ও জুন পর্যন্ত।
শুক্রবার (২০মে) রাত পর্যন্ত নগরীর বিভিন্ন স্থানে ২২ টি চেক পোস্টের মাধ্যমে জেলা প্রশাসন ও জেলা পুলিশের সহযোগিতা বিশেষ অভিযানে প্রায় ৬০০ অবৈধ মোটরসাইকেলের বিরুদ্ধে মামলা হয়েছে এবং জরিমানা করা হয়েছে প্রায় ১৮ লক্ষ টাকা।
কোতোয়ালী থানার ওসি সহিদুল রহমান বলেন, নির্বাচনকে সামনে রেখে আমরা শহরের বিভিন্ন স্থানে তল্লাশি পরিচালনা করছি। মোটরসাইকেল অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সীমান্ত দিয়ে অস্ত্র আনার ঠেকাতে আমাদের নিয়মিত অভিযান চলমান থাকবে ।
জেলা নির্বাচন কমিশন অফিসের তথ্য মতে, মধ্যরাত থেকে মোটর সাইকেল চলাচলে নিষেধাজ্ঞা রয়েছে। এর বিরুদ্ধে চেক পোস্ট বসিয়ে অভিযান পরিচালনা করছে পুলিশ। সড়কগুলোতে টহল দিচ্ছে পুলিশ, র‌্যাব, বিজিবিসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।
কুমিল্লা আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী বলেন, সিটি নিবার্চনের যাচাই-বাছাই কার্যক্রম আমরা সম্পন্ন করেছি, আগামী ২৭ মে প্রতীক বরাদ্দ হবে এবং প্রার্থীতা চূড়ান্ত হবে ২৬ মে, নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা রক্ষা ৩টি মোবাইল কোর্ট নির্বাহী ম্যাজিস্ট্রেট মাধ্যমে পরিচালনা হচ্ছে। এছাড়া জেলা পুলিশের সহযোগিতা আমরা প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডে পুলিশের পাশাপাশি সাদা পোশাকের পুলিশ নিয়োগ করেছি। নির্বাচনের আচরনবিধি যাতে প্রার্থীরা মেনে চলতে পারে আমরা এ বিষয় সবসময় নজর রাখছি। এছাড়া নির্বাচনের ১০দিন পূর্বে বিজিবি সংখ্যা বাড়তে পারে।
কুমিল্লা পুলিশ সুপার মোহাম্মদ ফারুক আহমেদ বলেন, কেউ বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। এবারের সিটি নির্বাচনে প্রায় হাজার খানিক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন রয়েছে বিভিন্ন চেকপয়েন্ট, এছাড়া যে কোনো বিশৃঙ্খলা মোকাবেলা ঠেকাতে আমাদের বিশেষ টিম রিজার্ভ রয়েছে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর