• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৭ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

কুমিল্লা ইউপি নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন

কুমিল্লা জার্নাল

হাবিবুর রহমান মুন্না।।

কুমিল্লায় দুই উপজেলায় ইউপি নির্বাচনের শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। দেবিদ্বার ও বুড়িচং উপজেলার ২৩টি ইউনিয়নে সকাল ৮ টায় শুরু ভোটগ্রহণ শুরু হয়ে বিকাল ৪টায় শেষ হয়। গতকাল রাতে দেবিদ্বার উপজেলার ভাণী ইউনিয়নের নৌকা প্রতীকের প্রার্থী মৃত্যুবরন করায়, সেই ইউনিয়নের ভোটগ্রহন স্থগিত করা হয়।

এদিকে আজ ৭(ফেব্রুয়ারি) সকাল থেকেই নির্বাচনের প্রতিটি কেন্দ্রে ভোটারদের ছিলো উপচে পরা ভিড়। অন্য দিকে দেবিদ্বার উপজেলার ১৫ নং বরকামতা ইউনিয়ন পরিষদের আওয়ামীলীগের নৌকা প্রতীকে মনোনীত প্রার্থী নুরুল ইসলাম কে  আলোকজ্জ্বা ও নির্বাচনী- আচারণবিধী লঙ্ঘনের  কারনে নবিয়াবাদ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত দও  ১০, হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়াও আর কোথাও কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও বিভিন্ন কেন্দ্র থেকে অনিয়মের অভিযোগে বেশ কয়েকজনকে আটক, জেল ও জরিমানা করেন ম্যাজিষ্ট্রেটগণ। ভোট গণনা শেষে রাতে ফল ঘোষণা করা হবে।

বুড়িচং ও দেবিদ্বারের বিভিন্ন কেন্দ্র ঘুরে দেখা গেছে, সকাল বেলা ঘন কুয়াশার মধ্যেই ভোট কেন্দ্রে এসে লাইনে দাঁড়িয়েছেন ভোটাররা। সকাল ৮ টা থেকে ভোট গ্রহন শুরু হলেও আগে থেকেই ভোটাররা কেন্দ্রে ভিড় জমাতে থাকে। সকালে তরুণ ভোটারদের সংখ্যা বেশি থাকলেও বেলা বাড়ার সাথে সাথে মধ্য বয়সী এবং বৃদ্ধরাও কেন্দ্রে এসে ভোট দেন। বিভিন্ন কেন্দ্রে বয়সের ভাড়ে নুহ্য ভোটারদেরও হুইল চেয়ার, ইজিবাইক এবং কোলে চড়ে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে। হাসিমুখে সবাই উৎসব মুখর পরিবেশেই ভোটাধিকার প্রয়োগ করতে পেরে খুশ মনে বাড়ি ফিরে গেছেন সবাই। তবে দু’একটি জায়গায় জাল ভোটারদের কারনে নিজের ভোট দিতে না পারা কয়েকজন ভোটারের অভিযোগ পাওয়ায় যায়।
নির্বাচন শান্তিপূর্ণ করতে ভোটের আগের রাত থেকেই নির্বাহী ম্যাজিষ্ট্রেট, পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার-ভিডিপির সদস্যরা নিজ নিজ এলাকায় অবস্থান নেয়। ভোটের দিন কেন্দ্রগুলোতে কড়া পাহাড়া রাখে প্রশাসন ও আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। যারাই অনিয়ম করে ধরা পরেছেন তাদেরকে জেল ও জরিমানা দেয় ভ্রাম্যমান আদালত।

কুমিল্লা জার্নাল.কম/এম এইচ আর

আরও পড়ুন