• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জানুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ জানুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

কুমিল্লা নগরীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখতে এমপি সীমার আহবান

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার :
কুমিল্লা নগরীতে হিন্দু ধর্মাবলম্বীদের ঐতিহ্যবাহী সরস্বতি পূজা উপলক্ষে ট্রাক মিছিল বের করা হয়েছে। শুক্রবার বিকেলে কুমিল্লা নগরীর টাউনহল মাঠ থেকে এ ট্রাক মিছিল বের করা হয়। এবারের আয়োজনে ট্রাক নিয়ে মিছিলে শতাধিক পূজা মন্ডপ ও মন্দির অংশগ্রহণ করেন। এর উদ্বোধন করেন সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও কুমিল্লা মহানগর আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহ-সভাপতি আঞ্জুম সুলতানা সীমা। এ সময় তিনি বলেন, বিগত ২০২১ সালে দুর্গাপুজার সময় মন্দিরে কোরআন রাখার পর থেকে সহিংসতা ছড়িয়ে পড়েছিল। তাই আমরা হিন্দু সম্প্রদায়ের যে কোন পূজার আগে বিভিন্ন দিকনির্দেশনার পাশাপাশি কিছু পদক্ষেপ নিয়ে থাকি যেন কেউ অতীতের ন্যায় কোন দুর্ঘটনায় আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতি কেউ নষ্ট করতে না পারে। তিনি বলেন, হিন্দু সম্প্রদায়ের যে কোন সমস্যা সমাধানে তিনি সব সময় তাদের পাশে থাকবেন। তিনি হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দকে যে কোন সন্ত্রাস-নাশকতার বিরুদ্ধে সর্বদা সজাগ ও ঐক্যবব্ধ থাকার আহবান জানান।
উল্লেখ্য, দ্বিতীয় দিন সরস্বতীর জ্ঞান, বিদ্যা ও সুরের দেবীর প্রতিমা নিয়ে নেচে গেয়ে হিন্দু ধর্মাবলম্বীর শিশু-কিশোর, তরুণ-তরুণীসহ সকল বয়সি মানুষ এ ট্রাক মিছিলে অংশগ্রহণ করেন। ট্রাকে প্রতিমা সাজিয়ে মিউজিক বাজিয়ে দুপুরের পর থেকে বিভিন্ন পূজা মন্ডপ, মন্দির ট্রাক নিয়ে এক এক করে টাউন হল মাঠে আসতে থাকে। পরে নগরীর কান্দিরপাড় পূবালী চত্বর ও লিবার্টি মোড় হয়ে রাজগঞ্জ সড়ক দিয়ে নগরীর অন্যান্য সড়ক প্রদক্ষিণ করে।
উদ্বোধনী ওই উদ্বোধনী অনুষ্ঠানে কুমিল্লা মহানগর আওয়ামী লীগ নেতা এড. আনিছুর রহমান মিঠুসহ কুমিল্লা মহানগর আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী এবং পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

 

কুজা/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর