• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৯ অক্টোবর, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৯ অক্টোবর, ২০২৩
Designed by Nagorikit.com

কুমিল্লা ৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়ায় হরতাল পালনে মাঠে দেখা যায়নি বিএনপিকে

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার ।।

কুমিল্লা ৫ বুড়িচং ব্রাহ্মণপাড়ায় বিএনপির কেন্দ্র ঘোষিত সকাল সন্ধ্যা হরতাল পালন করতে মাঠে দেখা যায়নি বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন নেতাকর্মীকে।

গত ২৮ অক্টোবর ঢাকা নয়াপল্টনে জাতীয়তাবাদী দল বিএনপির মহাসমাবেশে পুলিশ ও আইন শৃঙ্খলা বাহিনীর হামলার প্রতিবাদে গতকাল সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ঘোষনা দেন মীর্জা ফখরুল ইসলাম আলমগীর।

কুমিল্লা সহ সারা দেশে হরতাল পালন হলেও বুড়িচং সদর ও ব্রাহ্মণপাড়া সদরে হরতালের পক্ষে মিছিল কিংবা হরতাল পালন করতে মাঠে ছিলো না বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন নেতাকর্মী।

নাম প্রকাশের অনিচ্ছুক বুড়িচং উপজেলার একাধিক বিএনপি যুবদল ও ছাত্রদলের নেতারা বলেন, হরতালের ডাক টিভিতে দেখেছি কিন্তু আমার জানা মতে উপজেলা বিএনপির কোন সিনিয়র নেতার পক্ষ থেকে তৃণমূলের কোনো নেতাকর্মীকে হরতাল পালনের জন্য ডাকা হয়নি। তারপরেও নিজের আবেগে দলের প্রতি ভালবাসা থেকে সকালে বুড়িচং বাজারে আসছি কিন্তু এসে দেখি আওয়ামীলীগ হরতাল বিরোধী মিছিল করছে। সিনিয়র নেতাদের উপর ক্ষুব্ধ তৃণমূল কর্মী আরো বলেন যেখানে নেতাকর্মীরা আন্দোলনে ঝাপিয়ে পড়তে প্রস্তুত সেখানে বড় বড় নেতারা মামলা হামলার ভয়ে আত্মগোপনে আছে।

তারা আরো বলেন বিগত দিনে শওকত মাহমুদ, ইউনুস এমপি ও শফিক রহমান দুলাল তৃণমূলের থাকা কালে হরতাল, অবরোধসহ বিএনপির সকল দলীয় কর্মসূচি বুড়িচং- ব্রাহ্মণপাড়ায় শত প্রতিকূলতায়ও পালন করা হয়েছে। কিন্তু বর্তমানে যারা দায়িত্বে আছে তারা আন্দোলনের ব্যাপারে উদাসীন। আমরা চাই জেলার নেতারা যেন এ বিষয়ে একটু নজর দেন।এই আসনে বর্তমানে নেতৃত্বে আছে জেলা বিএনপির সদস্য সচিব জসিম উদ্দীন,বুড়িচং উপজেলা বিএনপির উপদেষ্টা,যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক শফিক রহমান দুলাল, সাবেক উপজেলা চেয়ারম্যান মিজানুর রহমান

বুড়িচং উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু নাছেরের ফেইসবুক এক পোস্টে বলেন, কি বলবো বুড়িচং সদরে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের কোন নেতাকর্মীকে হরতালের পক্ষে পিকেটিং থাক দূরের কথা একটি মিছিল করতেও দেখা যায়নি।

বুড়িচং উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক আবু নাছের বলেন, বুড়িচং এবং ব্রাহ্মণপাড়া সদরে হরতালের পক্ষে কোন পিকেটিং কিংবা মিছিল হয়নি। ঢাকা চট্টগ্রাম মহাসড়কের মোকাম এলাকায় একটি মিছিল হয়েছে। বুড়িচংয়ের দায়িত্বশীল নেতারা কারো সাথে কোন যোগাযোগ করেনি।

এবিষয়ে জানতে বুড়িচং উপজেলা বিএনপির সভাপতি এটিএম মিজানুর রহমানকে মুঠো ফোনে কল দিয়ে পাওয়া যায় নি।

কুমিল্লা জার্নাল 

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর