• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ৩০ জুন, ২০২৪
Designed by Nagorikit.com

কুসিকের ১ হাজার ৪৪ কোটি টাকার বাজেট ঘোষণা

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার।।

কুমিল্লা সিটি করপোরেশনের (কুসিক) ২০২৪-২৫ অর্থবছরের ১ হাজার ৪৪ কোটি ৫০ লক্ষ ৮৩ হাজার ৪৬৪ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। 

আজ রবিবার দুপুরে নগর ভবনের অতীন্দ্র মোহন রায় সম্মেলন কক্ষে এ বাজেট ঘোষণা করেন কুসিক মেয়র ডা. তাহসিন বাহার।

বাজেট অধিবেশনে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের সচিব আশরাফুন নাহার, প্রধান প্রকৌশলী গৌতম প্রসাদ চৌধুরী , নির্বাহী প্রকৌশলী আবু সায়েম ভূঁইয়া, প্যানেল মেয়র হাবিবুর আল আমিন সাদি, মনজুর কাদের মনি, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. মাসুদুর রহমান, প্রধান রাজস্ব কর্মকর্তা মুস্তাফিজুর রহমানসহ কুসিকের সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর ও সুশীল সমাজের প্রতিনিধিরা।

বাজেটে মোট রাজস্ব আয় ধরা হয়েছে ৭৯ কোটি ৩৫ লাখ ৩২ হাজার টাকা এবং উন্নয়ন ও অনুদান আয় ৮৩৫ কোটি ৫৫ লাখ টাকা। এছাড়া তহবিল ধরা হয়েছে ১২৯ কোটি ৫৩ লক্ষ ৪৬ হাজার ৪৬৪ টাকা।

এক্ষেত্রে রাজস্ব ব্যয় ধরা হয়েছে ৫৪ কোটি ৫০ লাখ ৩৭ হাজার টাকা এবং উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ৬৮৫ কোটি ১১ লাখ ৫৯ হাজার ৩৪২ টাকা, সমাপনী তহবিল ধরা হয়েছে ৩১ কোটি ১৩ লক্ষ ৭৮ হাজার ৬৮১ টাকা।

পরে কুসিক মেয়র ডা.তাহসিন বাহার সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন।

এসময় তিনি বলেন, আমরা শহরকে অপরিকল্পিত নগরায়ন থেকে মুক্ত করার জন্য কুমিল্লা সিটি করপোরেশনে উদ্যাগে অভিযান চলমান রয়েছে,এছাড়া আমি নিজ উদ্যাগে বড় বড় খাল গুলো নিয়মিত কাজ হিসেবে পরিষ্কার করানো হচ্ছে, জলবদ্ধতা নিরসনে আমরা দীর্ঘমেয়াদী পরিকল্পনা করছি। আর যানজট নিরসন করতে হলে সবাইকে এগিয়ে আসতে হবে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর