• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ২৮ মে, ২০২২
Designed by Nagorikit.com

কুসিক নির্বাচনের দুই মেয়র প্রার্থীকে  ৬০ টাকা জরিমানা

কুমিল্লা জার্নাল
নিজস্ব প্রতিবেদক।
আসন্ন কুমিল্লা সিটি করপোরশন (কুসিক) নির্বাচনে আচরণবিধি ভাঙ্গার দায়ে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী  আরফানুল হক রিফাত ও স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন কায়সারকে  ৬০ হাজার টাকা জরিমানা করেছেন জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ।
শনিবার (২৮মে) দুপুরে এ জরিমানা করেন কুমিল্লা নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার নিপা।
জেলা প্রশাসন অফিস সূত্র জানা যায়, নগরীর  ১৯ নং ওয়ার্ডে রাজাপাড়ার ঢলিপাড়া এলাকায় আরফানুল হক রিফাতের কর্মীরা পরিবহনে পোস্ট লাগানোর দায়ে ১০ হাজার টাকা ও নগরীর  দক্ষিন চর্থা এলাকায় বকচত্ত্বরে।জীবন্ত ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনী প্রচারণা চালানোর দায়ে আচরণবিধি লংঘন করায়  নির্বাচন আচরণবিধি ১০ও ৩১ ধারা মোতাবেক নিজাম উদ্দিন কায়সারকে ৫০ হাজার জরিমানা করা হয়।
নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন আক্তার নিপা বলেন, নগরীতে পরিবহনে  পোস্টার লাগানো ও জীবন্ত ঘোড়া প্রতীক নিয়ে গণ সংযোগ করার অপরাধে এ দুই  মেয়র প্রার্থী  ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ভবিষ্যতে নির্বাচন আচরণ মেনে চলার জন্য প্রার্থীকে সর্তক করা হয়েছে।
তিনি আরো বলেন, সিটি নির্বাচনকে সামনে রেখেই নগরীতে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।এছাড়া  ২১টি পুলিশের  মোবাইল টিম আগামী ৭জুন পর্ষন্ত এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।
যেকোন প্রার্থী নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করলে তার নামে অবশ্যই আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর