• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ জুন, ২০২২
Designed by Nagorikit.com

কুসিক নির্বাচন; এমপি বাহারের বিরুদ্ধে স্বতন্ত্র মেয়র প্রার্থী সাক্কুর অভিযোগ

কুমিল্লা জার্নাল

কুমিল্লা প্রতিনিধি। আগামী ১৫ জুন অনুষ্ঠিতব্য কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচনে কুমিল্লা সদর আসনের এমপি ও মহানগর আওয়ামীলীগের সভাপতি হাজী আ ক ম বাহা উদ্দিন বাহারের বিরুদ্ধে আচরণবিধি লংঘনের অভিযোগ এনে রিটার্নিং কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ করেছেন সাবেক মেয়র ও টেবিল ঘড়ি নিয়ে নির্বাচন করা স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু। সোমবার বিকেলে তিনি আনুষ্ঠানিক ভাবে এ অভিযোগ দায়ের করেন।

 

অভিযোগ পত্রে স্বতন্ত্র মেয়র প্রার্থী মনিরুল হক সাক্কু বলেছেন, স্থানীয় এমপি নির্বাচনী আচরণবিধি লংঘন করে মহানগর আওয়ামীলীগ অফিসসহ বিভিন্ন জায়গায় মহানগরসহ আদর্শ সদর উপজেলার নেতাকর্মীদের একত্রিত করে এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ,মসজিদ ,মাদ্রাসার প্রতিনিধি এবং সংশ্লিষ্ট অভিভাবকদের সাথে আচরণ বিধি লংঘন করে বিভিন্ন নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছেন। তার পাশাপাশি নির্বাচনী এলাকায় বহিরাগত নেতাকর্মীদের ডেকে বিশেষ করে সদর দক্ষিণ ও লালমাই উপজেলার নেতাকর্মীদের নির্বাচনী কার্যক্রমে অংশগ্রহন নিয়ে সভা ও আলাপ আলোচনা করে বিভিন্ন ভোট কেন্দ্র নিয়ে নির্দেশনা দিচ্ছেন। ফলে স্থানীয় নেতাকর্মীরা মোটর সাইকেল শো ডাউনসহ নির্বাচনী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। এর ফলে নির্বাচনী এলাকার সাধারণ মানুষ ও ভোটারদের মধ্যে ভয় ভীতি ও আতংক ছড়িয়ে পড়ছে।

 

এ বিষয়ে জানতে চাইলে কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন নবী চৌধুরী বলেন, আমি এখন বাহিরে আছি। অভিযোগপত্র দিয়েছে বলে শুনেছি। অফিসে এসে অভিযোগপত্র দেখে বিস্তারিত বলতে পারব।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর