• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ সেপ্টেম্বর, ২০২২
সর্বশেষ আপডেট : ৭ সেপ্টেম্বর, ২০২২
Designed by Nagorikit.com

কৃষি আমাদের অর্থনীতির পাজর : পরিকল্পনা মন্ত্রী এ.এ মান্নান

কুমিল্লা জার্নাল

 

হোসাইন মোহাম্মদ দিদার :
পরিকল্পনা মন্ত্রী এম. এ. মান্নান বলেন,
আমাদের অর্থনীতির মেরুদন্ড হলো কৃষি। কৃষিই হলো আমাদের অর্থনীতির পাজর। কৃষির উন্নয়নে আমরা কাজ করে যাচ্ছি। যারা ক্ষমতায় জোর করে আসতে চায়। তাদেরকে প্রতিহত করুন। শেখ হাসিনা গ্রাম বান্ধব মানুষ। তিনি দরিদ্র-মজুর, কৃষক মানুষকে সন্মান করেন। আমরা যখন শত শত প্রকল্পের কাগজ তৈরী করে নিয়ে যাই। তিঁনি গ্রামের প্রকল্পের কাজটি আগে দেখেন এবং বলেন, এ প্রকল্পে গ্রামের নারী ও, শিশুদের কী উপকার হবে। আমরা গনতন্ত্রে বিশ্বাসী। দমক দিয়ে বের করে দেয়া যাবে না।

তিনি আজ কুমিল্লার দাউদকান্দি উপজেলার হাটখোলা বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত
কৃষি, মৎস্য, প্রাণীসম্পদ, বীজ প্রযুক্তি ও বৃক্ষমেলা-২০২২ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন, মন্ত্রী আরো বলেন, একটি দল আছে যাঁদের ভাষা রাজনৈতিক ভাষা নয়। তারা দমক দিয়ে কথা বলে। যা স্বাধীন দেশের কোন ভাষা না। যদি আমরা সামাজিক শৃঙ্খলা বজায় রাখতে না পারি। তাহলে, দেশের যে উন্নয়ন সরকার করেছে তা ঠিক থাকবে না।

আমরা সন্মানিত জাতি, আমরা দেশকে শত্রু মুক্ত করেছি। পাকিস্তানের জুলুম থেকে দেশকে রক্ষা করেছি। প্রিয় শিক্ষার্থীরা, আমি লুঙ্গি পরে পানি সাতরিয়ে স্কুলে গেছি। আমার বাড়ী সুনামগঞ্জের হাওরে। সে সময় কোন ইউনিফর্ম ছিলো না। আজকে তোমাদেরকে দেখতে খুবই সুন্দর লাগছে। আমরা তোমাদের জন্যই কাজ করছি।

অনুষ্ঠানে কৃষি মন্ত্রনালয়ের সাবেক সচীব মো. আনোয়ার ফারুক কুহিনূর ভূঁইয়ার সভাপতিত্বে
অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, মো. মনজুরুল হক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কুমিল্লা পুলিশ সুপার আব্দুল মান্নান, দাউদকান্দি উপজেলা পরিষদ চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী, বিটিভি মাটি ও মানুষ অনুষ্ঠানের উপস্থাপক রেজাউল করিম সিদ্দিক, বাসুদেব ঘোষ। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আলী আহাম্মেদ মিয়াজী, কৃষক প্রতিনিধি রুহুল আমিন ভূঁইয়া।

কুমিল্লাজার্নাল/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর