• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১০ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১০ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজে নবীন বরণ

কুমিল্লা জার্নাল

হাবিবুর রহমান মুন্না।।

বর্ণিল আয়োজনে গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজের এইচএসসি (বিএমটি)২০২১-২০২২ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণীর নবীন বরণ ও অরিয়েন্টেশন ক্লাস শুরুর প্রোগ্রাম অনুষ্ঠিত হয়েছে।

 বৃহস্পতিবার(১০ মার্চ) কলেজের হলরুমে  দিনব্যাপী নানা অনুষ্ঠানের মাধ্যমে একাদশ শ্রেণিতে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদেরকে বরণ করেছে গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যক কলেজের দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা ।

অনুষ্ঠানে গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যিক কলেজের শিক্ষক আবুল কালামের সঞ্চালনায় অনুষ্ঠানের সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উক্ত প্রতিষ্ঠানের প্রিন্সিপাল মো.এনামুল হক ভূঁইয়া , প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো.মামুনুর রশিদ মামুন ,বিশেষ অথিতি ছিলেন ৬নং জগন্নাথপুর ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ড মেম্বার মো. শাহজাহান সাজু‌।

আরো উপস্থিত ছিলেন উক্ত প্রতিষ্ঠানের সহকারী অধ্যাপক  ভূপাল মজুমদার,  আতিকুর রহমান, মশিউল আলম, ফখরুল ইসলাম, নজরুল ইসলাম, ফখরুল ইসলাম,ফারজানা বুলবুল,নার্গিস আক্তার,মিষ্টু দাশ সহ দ্বাদশ শ্রেণির সকল ছাত্র-ছাত্রী বৃন্দ।

অনুষ্ঠানে গণবিদ্যাপীঠ কারিগরি ও বাণিজ্যক কলেজের অধ্যক্ষ মো.এনামুল হক ভূঁইয়া বলেন, স্বপ্ন ছুঁতে উচ্চ মাধ্যমিকে ভালো ফলের কোনো বিকল্প নেই। ভালো ফলের জন্য সামনের দুটো বছরে এক মিনিট সময়ও নষ্ট করা যাবে না।

তিনি আরো বলেন, সত্যিকারের মানুষ হিসেবে গড়ে উঠতে একজন শিক্ষার্থীর উচ্চ শিক্ষা যেমন প্রয়োজন, তেমনি নৈতিকতা শিক্ষারও প্রয়োজন রয়েছে। শুধু পড়াশোনা করে উচ্চ শিক্ষিত হলেই চলবে না, নৈতিক শিক্ষায় বলীয়ান হতে হবে।
উচ্চশিক্ষার সঙ্গে নৈতিকতাকে মেখে নিতে হবে।

বক্তৃতা পর্ব শেষে  শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে গজল, দেশাত্মবোধক গান, কৌতুক, কুইজ দিয়ে নবীন শিক্ষার্থীদের মাতিয়ে তোলেন কলেজের শিক্ষার্থীরা। অনুষ্ঠান পর্ব শেষে গজল, গান, কৌতুক, কুইজে অংশগ্রহনকারী ছাএ-ছাত্রীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর