• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ২৪ জুন, ২০২৪
Designed by Nagorikit.com

চার জেলার ২৩ টি সরকারী কলেজের মধ্যে ভিক্টোরিয়া প্রথম

কুমিল্লা জার্নাল

কলেজ প্রতিনিধি।।

বার্ষিক কর্ম সম্পাদন চুক্তি (এপিএ) ২০২২-২০২৩ এ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা (মাউশি) কুমিল্লা অঞ্চল (চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়া, লক্ষীপুর ও কুমিল্লা) চার জেলার ২৩ টি সরকারি কলেজের মধ্যে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ প্রথম স্থান অধিকার করেছে। রবিবার (২৩ জুন) মাধ্যমিক ও উচ্চ শিক্ষা কুমিল্লা অঞ্চলের পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরীর ও সহকারী পরিচালক (কলেজ) মুহাম্মদ হেলাল উদ্দিন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বিষয়টি জানানো হয়।

সোমবার (২৪ জুন) কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজের উচ্চ মাধ্যমিক শাখায় প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ড. আবু জাফর খানের হাতে এ ফলাফল তুলে দেন মাউশি পরিচালক প্রফেসর সোমেশ কর চৌধুরী।

 এসময়, আরো উপস্থিত ছিলেন, মাউশি কুমিল্লা অঞ্চলের সহকারী পরিচালক (কলেজ) মুহাম্মদ হেলাল উদ্দিনসহ কুমিল্লা অঞ্চলের ২৩টি সরকারী কলেজের প্রিন্সিপাল ও বিভিন্ন স্তরের কর্মকর্তাবৃন্দ।

মাউশি সূত্রে জানা যায়, মানসম্মত একাডেমিক কার্যক্রম পরিচালনা ও দেশপ্রেমিক, সৃজনশীল সুস্থ, পরিবেশ সচেতন, মানবসম্পদ তৈরীর লক্ষ্যে কল্যানমুখী কার্যক্রম গ্রহণ ও প্রাতিষ্ঠানিক দক্ষতা ও স্বচ্ছতা নিশ্চিতকরণ ও সহপাঠক্রমিক কার্যক্রম পরিচালনা ও যথাযথ পরিবীক্ষণ ও মূল্যায়নের উপর ভিত্তি করে এই তালিকা করা হয়। এর মধ্যে ১০০ নম্বরের মূল্যায়নে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারী কলেজ ৯৩ পেয়ে প্রথম স্থান অধিকার করেছে। ২য় অবস্থানে রয়েছে চাঁদপুর সরকারী কলেজ ও ৩য় অবস্থানে রয়েছে কুমিল্লা সরকারী কলেজ।

এই বিষয়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ ড. আবু জাফর খান বলেন, পরপর দ্বিতীয় বারের মতো কলেজের এই অর্জনে আমি অত্যন্ত আনন্দিত। শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থীদের সম্মিলিত প্রচেষ্টার ফলশ্রুতিতে এই স্বীকৃতি । সংশ্লিষ্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা। অগ্ৰগতির এই ধারা যাতে অব্যাহত থাকে সেজন্য আমরা সচেষ্ট থাকব।

আরও পড়ুন

  • ক্যাম্পাস এর আরও খবর