• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ১৫ আগস্ট, ২০২২
Designed by Nagorikit.com

জাতীয় শোক দিবসে বিজিবির খাদ্য সামগ্রী বিতরণ

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে গরীব ও দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন কুমিল্লা ব্যাটালিয়ন (১০ বিজিবি)।

সোমবার বিকালে বিবির বাজার বিজিবি ক্যাম্পে কুমিল্লা ব্যাটালিয়ন ( ১০ বিজিবি) এর আয়োজনে কুমিল্লা বিবির বাজার উচ্চ বিদ্যালয়ের মাঠে ১০৫ টি গরীব ও অসহায় পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সেক্টর কমান্ডার, কর্নেল মো. মারুফুল আবেদীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কুমিল্লা ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল মোহাম্মদ ইসহাক, সহকারী পরিচালক পারভেজ শামীম, বিবির বাজার কোম্পানি কমান্ডার সুবেদার দেলোয়ার হোসেন প্রমুখ।
এর আগেই দিবসের উপল নানা কর্মসূচী আয়োজনের মধ্য দিয়ে ফজর নামাজের পর সদর মসজিদ এবং বিওপি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ শাহাদাত বরণকারী পরিবারবর্গের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এর পূর্বে মসজিদে এবং বিওপিতে কোরআন খতম করা হয়।
জাতীয় শোক দিবস উপলক্ষ্যে রিভিলি হতে রিট্রিট পর্যন্ত ব্যাটালিয়ন সদরসহ অধীনস্থ সকল বিওপিতে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয় এবং বিজিবির সকল সদস্য কালো ব্যাজ পরিধান করে।

পরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে কুমিল্লাসহ শালবন মাল্টিপারপাস হলে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জীবন ও কর্মের ওপর আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও কর্মের উপর নির্মিত প্রামাণ্যচিত্র, বাংলাদেশ রাইফেলস এর ৩য় রিক্রুট ব্যাচের সমাপনী কুচকাওয়াজ বঙ্গবন্ধুর দেয়া ভাষনের ভিডিওচিত্র এবং প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়।

 

কুমিল্লাজার্নাল/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর