• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ জুন, ২০২২
সর্বশেষ আপডেট : ৩০ জুন, ২০২২
Designed by Nagorikit.com

জামালদের সঙ্গে খেলতে চায় মালয়েশিয়া-ইরাক

কুমিল্লা জার্নাল

ক্রীড়া প্রতিবেদক|

চলতি মাসেই কুয়ালালামপুরে মালয়েশিয়ার বিপক্ষে এশিয়ান কাপ ফুটবলের বাছাইপর্ব খেলেছে বাংলাদেশ দল। সে ম্যাচে হারলেও ঘরের মাঠে মালয়েশিয়ার নারী দলকে হারিয়েছে সাবিনা-কৃঞ্চারা। এবার ঢাকায় এসে জামাল ভূঁইয়াদের বিপক্ষে খেলতে চায় দেশটি। আসতে চায় ইরাক জাতীয় ফুটবল দলও।

পররাষ্ট্র মন্ত্রণালয়কে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে এমনটাই জানিয়েছে মালয়েশিয়ার ও ইরাক। পররাষ্ট্র মন্ত্রণালয় চিঠিটি যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের মাধ্যমে বাফুফেতে পাঠালে এরপর এ ব্যাপারে বিস্তারিত জানা যাবে।

কদিন আগে শেষ হওয়া এশিয়ান কাপ বাংলাদেশের জন্য হয়ে থাকল হতাশার আরও একটা মঞ্চ। বাহরাইনের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশ হারে ২-০ গোলের ব্যবধানে। আর দ্বিতীয় ম্যাচে সম্ভাবনা দেখিয়েও তুর্কমেনিস্তানের বিপক্ষে আনিসুর রহমান জিকোদের হারতে হয় ২-১ গোলের ব্যবধানে। নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মালয়েশিয়ার বিপক্ষে জামালরা হেরেছে ৪-১ গোলের বড় ব্যবধানে।

জেমি ডেকে হটিয়ে হাভিয়ের কাবরেরা বাংলাদেশ দলের নতুন কোচ হয়েছেন। নতুন কোচ, নতুন সম্ভাবনা। তারপরও সেই পুরনো রূপে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

এবারের এশিয়ান কাপের আগে সাফল্য যাত্রার গল্প শুনিয়ে শেষ পর্যন্ত হতাশাই সঙ্গী হয়েছে জামাল ভূঁইয়াদের। তিন ম্যাচে আট গোল হজম করেছে লাল-সবুজের প্রতিনিধিরা।

বরাবরের মতো এবারও ফরোয়ার্ড লাইনের ব্যর্থতার পাশাপাশি রক্ষণের দুর্বলতা ভুগিয়েছে দলকে। দেশের সাবেক ফুটবলার ও কোচদের মতে টিম কম্বিনেশনেও ছিল বড় সমস্যা। ফুটবলারদের মাঝে প্রতিদ্বন্দ্বিতার অভাবও দেখছেন অনেকে।

জেডআই/এএল

আরও পড়ুন