• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৫ ফেব্রুয়ারি, ২০২৩
Designed by Nagorikit.com

দেশে ফিরে বিপাকে ইংল্যান্ড প্রবাসী ফারাবি

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার ।।
আল ফারাবী সুফী, জীবনের তাগিদে ২৩ বছর আগে পাড়ি জমান ইংল্যান্ডের বার্মিংহাম শহরে। দুই ভাই ও এক বোনের মাঝে ফারাবী সবার ছোট। পুরো পরিবার ইংল্যাল্ডে থাকায় অনেক বছর ধরে নিজ বাড়ি কুমিল্লা আর্দশ উপজেলার কালিবাজর ইউনিয়নের মনশাসন গ্রামের এসে দেখেন তার সম্পত্তি কিছু অংশ দখল করে রেখেছেন একই এলাকার প্রতিবেশী মৃত জাফর আলীর ছেলে মোস্তফা কামাল ।
ফারাবি মুক্তিযুদ্ধের সংগঠক আলী আকবর মাষ্টারের ছেলে। পিতার রেখে যাওয়া ১ একর ৩১ শতাংশ জমি নিয়ে তিনি দেশে এসে বিপাকে পড়েছেন। প্রতিবেশি মোস্তফা কামালকে তার কিছু অংশ জমি দখলের কারণ জানতে গিয়ে বার বার হামলা শিকার হন।
এ নিয়ে শুক্রবার বিকালে কুমিল্লা কোতয়ালী মডেল থানার একটি লিখিত অভিযোগ করেন ইংল্যান্ড প্রবাসী আল ফারাবী সুফী। বিষয়টি নিশ্চিত করেন কুমিল্লা কোতয়ালী মডেল থানার ওসি আহমেদ সানজু মোরদের্শ ।
অভিযোগসূত্র জানা যায়, প্রতিবেশী মোস্তফা কামাল ও তার ছেলে রুমি কামাল ও একই এলাকার খোরশেদ আলম, মোঃ ইউনুস মিলে ফারাবি ও তার পরিবার ইংল্যান্ড থাকায় পরিকল্পিতভাবে পৈত্রিক ওয়ারিশান সম্পত্তি জোর পূর্বক দখল করে রেখেছে।
ফারাবির বসত বাড়ির ৬ শতক জায়গা কোন দলিল দস্তাবেজ ব্যতীত জোড় করে দখল করে রেখেছেন মোস্তফা কামাল। এছাড়া এ বিষয় জানতে চাইলে মোস্তফা ও তার ছেলেরা সুফির উপর হামলা চালিয়ে তার বাড়ির গেইট ভেঙ্গে ফেলে ।
এ বিষয় মোস্তফা কামাল কাছে জানতে চাইলে, সাংবাদিক পরিচয় পেয়ে তিনি কলটি কেটে দেন।
ইংল্যাল্ড প্রবাসী আল ফারাবী সুফী বলেন,দীর্ঘদিন আমরা বাড়িতে থাকিনা, এ সুযোগে আমাদের প্রতিবেশী মোস্তফা জোরপূর্বকভাবে আমার জায়গা দখল করে রেখেছে। আমি কুমিল্লা জেলা প্রশাসক ও জেলা পুলিশের সাথে আকুল আবেদন করছি। আমার জায়গা আমাকে ফিরে দেওয়া হউক। আমি আমার পিত্তার সম্পদ অসহায় মানুষের জন্য ব্যবহার করতে চায়।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর