• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৮ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২৮ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

নিরাপত্তা চেয়ে ডিসিকে স্মারকলিপি প্রদান শিক্ষক পরিবারের

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার: প্রভাবশালী ও জালিয়াতকারী প্রতারক চক্রের হাতে জিম্মি হয়ে জীবনের নিরাপত্তা চেয়ে আইনগত ব্যবস্থা গ্রহনের জন্য প্রয়োজনীয় আদেশ প্রদানের আবেদন জানিয়ে জেলা প্রশাসক বরাবর স্মারক লিপি দিয়েছে এক শিক্ষক দম্পত্তি ও তার পরিবার।

এই শিক্ষক দম্পত্তি হলেন কুমিল্লা নগরীর চৌধুরী পাড়া এলাকার আলোছায়া নামের বাড়ির মালিকের ছেলে মওদুদ আব্দুল্লাহ শুভ্র, তার পিতা সাবেক পিটিআই স্কুল শিক্ষক আবদুল ওয়াদুদ,মাতা অবসরপ্রাপ্ত শিক্ষিকা হালিমা বানু।

এবিষয়ে গত ১৩ মার্চ ২০২২ কুমিল্লা জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয় যার প্রাপ্তি নং-৩৬৯২। অপরদিকে বিবাদীরা হলেন, ফয়সাল রহমান জনি (৩৬), পিতা-মৃত ওয়াকিলুর রহমান, হাজী আব্দুর রহমান লেন, হাজীরবাগ কুমিল্লা। শাহরিয়ার (৪২) সদর দক্ষিণ, আসিফ হোসেন পিতা-মোঃ নাসিম, সাং-ডুমুরিয়া চান্দপুর। মহিউদ্দিন এলিম(৩২) সাং-সুবর্নপুর বাজার। আশিক(৩০) পিতা-মোঃ নুরুমিয়া সাং-২য় মুরাদপুর। শান্ত(৩৪) পিতা-বারেক সাং-বজ্রপুর, পলাশ(৩০) সাং-বুড়িচংসহ আরও অজ্ঞাত ৭/৮জন।

স্মারক লিপিতে মওদুদ আব্দুল্লাহ শুভ্র উল্লেখ করেন, বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করার সময় ১নং বিবাদীর সাথে আমার পরিচয় হয়। সেই পরিচয়ের সুবাদে তার সাথে আমার বিভিন্ন সময় টাকা পয়সা লেনদেন করা হয়েছে । এসময় সে আওয়াামীলীগের মন্ত্রী, এমপি প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিভিন্ন পদধারী ব্যক্তির সাথে তার পরিচয় ও সম্পর্ক আছে বলে আমার নিকট হতে মিরপুর ১৪ ব্যাটালিয়ান বড় মসজিদ সংলগ্ন শাপলা ভবন নামে বিল্ডিংয়ের ফ্ল্যাট পাইয়ে দিবে বলে আমার নিকট হতে পেনশনের টাকাসহ জমি বিক্রির টাকা সর্বমোট ৩৫ লক্ষ টাকা নিয়ে নেয়।পরবর্তীতে র‌্যাব পুলিশ দিয়ে অবৈধভাবে গ্রেফতার করিয়ে আমাদেরকে গুম করবে মর্মে হুমকি দেয়।

আমি ট্রাস্ট ব্যাংক, কুমিল্লা সেনানিবাস শাখার সহকারি অফিসার গ্রেড-১ পদে চাকুরিরত থাকা অবস্থায় আমার ব্যাংকের তৎকালিন ম্যানেজার হান্নান পাটোয়ারীকে ম্যানেজ করে মিথ্যা অপবাদ দিয়া আমাকে চাকুরীচ্যুত করে। এর মধ্যে ১নং বিবাদী গত জানুয়ারি-২০২২ এ প্রবাস থেকে দেশে আসে।

১নং বিবাদীর নিকট আমার পাওনা ৩৫ লক্ষ টাকা ফেরত চাইলে, সে আমার টাকা না দিয়ে উল্টা আমাকে বিভিন্ন ভাবে আমার চেনা জানা লোক দ্বারা আমার বর্তমান চাকুরি হতে চাকুরিচ্যুত করার ষড়যন্ত্র করছে। ইতিপূর্বেও বিবাদীদের বিরুদ্ধে আমিসহ আমার পরিবারের সদস্যদের সার্বিক ভবিষ্যত নিরাপত্তাকল্পে বিভিন্ন দপ্তরে অভিযোগ দায়ের করি। এমতাবস্থায়, বিবাদীদের বিরুদ্ধে কুমিল্ল্ াকতোয়ালী থানায় জিডিও করি। কিন্তু তাদের প্রভাবের কারণে কোন ব্যবস্থাই নেয়া হয়নি।

শুভ্র ও তার পরিবারের দাবী, যেকোন সময় তাদের পরিবারের উপর সন্ত্রাসী হামলা অথবা তাদের সম্পত্তি জোড়পূর্বক দখল করতে পারে সন্ত্রাসীরা। তাই প্রশাসনের কাছে নিজের ও পরিবারের নিরাপত্তা দাবী করেন শুভ্র।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর