• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৭ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ৭ জুলাই, ২০২৩
Designed by Nagorikit.com

পুনরায় অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব হলেন কেএম সিংহ রতন

কুমিল্লা জার্নাল

গাজী মামুন : লালমাই।।

 

অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির সহকারী একান্ত সচিব হিসেবে পুনরায় নিয়োগ পেয়েছেন কেএম সিংহ রতন। জনস্বার্থে জারিকৃত এ আদেশ অবিলম্বে কার্যকর হবে বলে বৃহস্পতিবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে। রতনের নিয়োগ প্রজ্ঞাপনে বলা হয়েছে, অর্থ মন্ত্রণালয়ের মন্ত্রী আ হ ম মুস্তফা কামালের অভিপ্রায় অনুযায়ী কেএম সিংহ রতনকে তার সহকারী একান্ত সচিব হিসেবে নিয়োগ প্রদান করা হলো।

 

পৃথক আরেক প্রজ্ঞাপনে অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব মোঃ মিজানুর রহমানকে তার পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

 

আ হ ম মুস্তফা কামাল যতদিন অর্থমন্ত্রীর পদ অলংকৃত করবেন অথবা কেএম সিংহ রতনকে যতদিন তার সহকারী একান্ত সচিব পদে বহাল রাখবেন ততদিন এ নিয়োগ আদেশ কার্যকর থাকবে।

 

উল্লেখ্য- গত ১৯ অক্টোবর, ২০২২ইং তারিখে কেএম সিংহ রতন শারীরিকভাবে অসুস্থ থাকায় ডাক্তারের পরামর্শে অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব পদ হতে অব্যাহতি চেয়ে আবেদন করেন। তার আবেদনের পরিপ্রেক্ষিতে তাকে অব্যাহতি দিয়ে গত ৩০ অক্টোবর, ২০২২ইং তারিখে মোঃ মিজানুর রহমানকে অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব পদে দায়িত্ব প্রদান করেন। কেএম সিংহ রতন অব্যাহতি নেওয়ার পর রাজনৈতিক নেতাকর্মীদের মাঝে বিরূপ প্রতিক্রিয়া সৃষ্টি হয় এবং মাননীয় মন্ত্রীর নির্বাচনী এলাকা (কুমিল্লা সদর দক্ষিণ, লালমাই, নাঙ্গলকোট) সকল ধরনের উন্নয়ন কাজ স্থবির এবং রাজনৈতিক সাংগঠনিক কার্যক্রম ব্যাঘাত ঘটে। রাজনৈতিক বিভিন্ন ভুল ভ্রান্তির কারণে বিভিন্ন গ্রুপে বিভক্তির সৃষ্টি হয়। পূর্বে মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এফসিএ, এমপি অসুস্থ থাকায় এবং রাষ্ট্রীয় কাজে ব্যস্ত থাকায় মাননীয় মন্ত্রীর অবর্তমানে সকল ধরনের উন্নয়ন কাজ, রাজনৈতিক কর্মকান্ড কেএম সিংহ রতন পরিচালনা করতেন। এছাড়াও কেএম সিংহ রতন সাবেক সাংসদ মরহুম অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের সাথে তার মৃত্যু পর্যন্ত প্রায় ১৫ বছর ব্যক্তিগত সহকারী হিসেবে রাজনীতি পরিচালনা করেন। অধ্যক্ষ আবুল কালাম মজুমদারের মৃত্যুর পর থেকে মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এমপির ব্যক্তিগত সহকারী হিসেবে অদ্যবধী পর্যন্ত প্রায় ২৮ বছর রাজনীতি করে আসছেন। উনি ছাত্রজীবন থেকেই রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। কেএম সিংহ রতন লালমাই উপজেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক এবং বর্তমানে বঙ্গবন্ধু ফাউন্ডেশন কেন্দ্রীয় কমিটির ভাইস প্রেসিডেন্ট ও হরিশ্চর ইউনিয়ন হাই স্কুল এন্ড কলেজ পরিচালনা কমিটির সভাপতি। কেএম সিংহ রতনের পুনরায় অর্থমন্ত্রীর সহকারী একান্ত সচিব পদে যোগদানের খবরে স্থানীয় নেতাকর্মীদের মাঝে আনন্দ বিরাজ করছে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর