• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৩০ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ৩০ মে, ২০২২
Designed by Nagorikit.com

প্রচারণায় ব্যস্ত কুসিকের তিন মেয়র প্রার্থী

কুমিল্লা জার্নাল

রুবেল মজুমদার।।

আসন্ন কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে দিনভর ভোটের মাঠে প্রচারণায় ব্যস্ত তিন মেয়র প্রার্থী। বাকী দুই মেয়র প্রার্থী ইসলামী আন্দোলনের মাত্ত.রাশেদুল ইসলাম ও কামরুল আহসান বাবুলকে এখনো প্রচারণায় ভোটের মাঠে দেখা যায়নি।

এছাড়া সমানতালে কাউন্সিল প্রার্থীরাও নির্বাচনে প্রচার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। সকাল থেকে রাত পর্যন্ত সমর্থকদের সঙ্গে নিয়ে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা।প্রার্থীরা ভোটাদের মন জয় করতে দিচ্ছেন নানান প্রতিশ্রুতি।

আচরণবিধি লঙ্ঘনসহ নানা অভিযোগে জরিমানা এবং প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে মতবিনিময় সভার পর সতর্কভাবে গণসংযোগ ও প্রচারণা চালাচ্ছেন অনেকেই।

সোমরার (৩০মে) দুপুর ১২টায় নৌকা প্রতীকের প্রার্থী আরফানুল হক রিফাত প্রচারণা ও গণসংযোগ করেন নগরীর কান্দিরপাড়, কাপড়িয়াপট্টি, শামবকসি, রানীর বাজার, পদুয়ায় বাজার এলাকায়। পরে দুপুরে রিফাতের নিজ বাসায় সাংবাদিক সাথে মতবিনিময় সভায় করেন।

এসময় তিনি নির্বাচনী বিভিন্ন প্রতিশ্রুতি পাশাপাশি এক বছরে কুমিল্লা সিটিকে আধুনিক শহর ও কুমিল্লাকে যানজট ও জলবদ্ধতার দূর করবেন বলে আশা ব্যক্ত করেন। এছাড়া ৬ নং ওয়ার্ডে নৌকার সমর্থকদের সাথে মতবিনিময় করেন কুমিল্লা মহানগর আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক আতিকুল্লাহ খোকনসহ অন্যন্যারা।

এছাড়া শহরের বিভিন্ন ওয়ার্ডে কেন্দ্রীয় সেচ্ছাসেবকলীগের সহ -সভাপতি সাহেলে মোহাম্মদ টুটুলের নেতৃত্বে নৌকায় পক্ষে প্রচারণা চালানো হয়।

এছাড়া একদিন কাল ১১টায় টেবিল ঘড়ি মার্কার স্বতন্ত্র মেয়র প্রার্থী ও সাবেক মেয়র মোঃ মনিরুল হক সাক্কু বিকাল পর্যন্ত জিলা স্কুল রোড, কান্দিরপাড় এলাকা, নজরুল এভিনিউ, রাণির বাজার সড়ক ও এলাকায় গণসংযোগ ও প্রতীকের প্রচারপত্র বিতরণ করেন। এছাড়া নেতাকর্মীদের নিয়ে বিকালে পর কান্দিরপাড় থেকে লাকসাম রোডে গণসংযোগ করেন তিনি।

মোঃ মনিরুল হক সাক্কু বলেন,নির্বাচনে জয় পরাজয় আছে। বিগত ১০ বছর কুমিল্লার মানুষের ভালোবাসা নিয়ে মেয়র ছিলাম।জয়ে ব্যাপারে আমি শতভাগ আশাবাদী,জয় টেবিল ঘড়ির হবে।

এদিকে আরেক স্বতন্ত্র মেয়র প্রার্থী ঘোড়া প্রতীকের নিজাম উদ্দিন কায়সার সকাল নগরীর ৬ ওয়ার্ডের গণসংযোগ করবেন,এছাড়া বিকাল ৩টায় পর তিনি ২৬ নং ওয়ার্ডে গণসংযোগ করবেন।

নিজাম উদ্দিন কায়সার বলেন, ওয়ার্ডে ওয়ার্ডে ভোটাদের সাড়া পারচ্ছি,বিশেষ করে তরুণ ভোটারা আমার শক্তি।

উল্লেখ্য আগামী ১৫ জুন কুসিক নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ সিটিতে ভোটার সংখ্যা ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। নির্বাচনে কাউন্সিল পদে লড়বেন ১০৬ জন, সংক্ষিত পদে লড়ছেন ৩৬ জন। নির্বাচন কে সামনে রেখে ৯ জন ম্যাজিস্ট্রেট কাজ করছেন।এছাড়া সমগ্র সিটিতে ২১টি পুলিশের মোবাইল টিম মোতায়ন রয়েছে

আরও পড়ুন