• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ জুন, ২০২৪
সর্বশেষ আপডেট : ২০ জুন, ২০২৪
Designed by Nagorikit.com

ফ্রি মেডিক্যাল ক্যাম্প: গোপালগঞ্জে সেবা পেলেন দুই হাজার মানুষ

কুমিল্লা জার্নাল

গোপালগঞ্জ প্রতিনিধি ||

 

গোপালগঞ্জে দুই হাজার মানুষকে স্বাস্থ্য সেবা দিতে ফ্রি মেডিক্যাল ক্যাম্প ও বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়েছে।গোপালগঞ্জ-২ আসনের সংসদ সদস্য শেখ ফজলুল করিম সেলিমের বিশেষ উদ্যোগে গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সার্বিক সহযোগিতায় এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও চেয়ারম্যান ডা. মো. নজরুল ইসলামের সার্বিক ব্যবস্থাপনায় গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ হাপাতালে এই ফ্রি মেডিক্যাল ক্যাম্পের আয়োজন করা হয়।

বৃহস্পতিবার (২০ জুন) সকালে গোপালগঞ্জ শেখ সায়েরা খাতুন মেডিক্যাল কলেজ হাপাতালে অনুষ্ঠিত এই ফ্রি ক্যাম্পের উদ্বোধন করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও চেয়ারম্যান ডা. মো. নজরুল ইসলাম।এ সময় জেলা আওয়ামী লীগ সভাপতি মাহাবুব আলী খান, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী লিয়াকত আলী লেকু, সাধারণ সম্পাদক আবু সাঈদ সিকদারসহ দলীয় নেতারা উপস্থিত ছিলেন।এ মেডিক্যাল ক্যাম্পে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ব বিদ্যালয়ের ৮ জন চিকিৎসক এসব রোগীদের স্বাস্থ্য সেবা দিচ্ছেন। পরে রোগীদের মাঝে বিনামূল্যে ওষুধ বিতরণ করা হয়।

 

চিকিৎসা নিতে আসা সদর উপজেলার সোনাকুড় গ্রামের আম্বিয়া বেগম (৫৫) বলেন, ‘আমার হাতের আঙ্গুলে চর্ম রোগ দেখা দিয়েছে। এখানে মেডিক্যাল ক্যাম্প হচ্ছে শুনে ডাক্তার দেখাতে এসেছি। এখান থেকে চিকিৎসা নিয়েছি, সাথে ওষুধ দিয়েছে।’

 

চর সোনাকুড় গ্রামের সানজিদা (১৩) বলেন, ‘আমি কয়েকদিন ধরে অসুস্থতায় ভুগছি। মায়ের সাথে এখানে ডাক্তার দেখাতে এসেছি।’ একই গ্রামের আমানত আলী মোল্য (৭১) বলেন, ‘বয়সের কারণে শরীরে ব্যথা হচ্ছে। শুনেছি এখানে ফ্রি স্বাস্থ্য সেবা দেওয়া হচ্ছে। তাই এখানে ডাক্তার দেখালাম, সাথে ওষুধ দিয়েছে।’

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ও চেয়ারম্যান ডা. মো. নজরুল ইসলাম বলেন, ‘গরীব ও স্বল্প আয়ের মানুষেরা আর্থিক সমস্যার কারণে ডাক্তার দেখাতে পারেন না। তাই এসব অসহায় ও গরীব মানুষকে স্বাস্থ্য সেবা দিতে এ ক্যাম্পের আয়োজন করা হয়েছে। আজ সারা দিনে ২ হাজার মানুষেকে স্বাস্থ্য সেবা দেওয়ার পাশাপাশি বিনামূল্যে ওষুধ বিতরণ করা হচ্ছে।

আরও পড়ুন

  • সারাদেশ এর আরও খবর