• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৬ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৬ ডিসেম্বর, ২০২১
Designed by Nagorikit.com

পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে কুমিল্লা ভিক্টোরিয়া কলেজে স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সূচনা

কুমিল্লা জার্নাল

সাইমুম ইসলাম অপি.
সেদিন ছিল ১৬ই ডিসেম্বর ১৯৭১ সাল। নতুন একটি সূর্যদোয় হয়েছিল বাংলাদেশ নামক একটি রাষ্ট্রের সূচনার মধ্য দিয়ে। এই সূর্যোদয়ের মহানায়করা নতুন সূর্যোদয়ের স্বাদ আস্বাদন করার পূর্বেই তাদের রক্তে রাঙিয়ে দেয় বাংলার পথ-প্রান্তর।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আজ সকাল ৯টায় কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের বঙ্গবন্ধু মুরাল প্রাঙ্গণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে মহান বিজয় দিবসের আনুষ্ঠানিক সূচনা করেন কলেজ অধ্যক্ষ ড.আবু জাফর খান। উক্ত পুষ্পস্তবক অর্পণে উপস্থিত ছিলেন নবগঠিত শিক্ষক পরিষদের সম্পাদক মু. মঈন উদ্দিন, যুগ্ম-সম্পাদক মু. ইউনুস মিয়া, যুগ্ম-সম্পাদক (মহিলা) প্রভাষক হাসনেহানা লিজা, কোষাধ্যক্ষ প্রভাষক মু. গুলজার হাসান, বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, ভিক্টোরিয়া কলেজ ছাত্রলীগ ও অন্যান্য সংগঠনের সদস্যবৃন্দ।

সকাল ০৯ টা থেকে শুরু হয় পুষ্পস্তবক অর্পণ। প্রথমে শিক্ষকরা সম্মিলিতভাবে বঙ্গবন্ধু মুরালে পুষ্পস্তবক অর্পণ করেন। পরে ইংরেজি বিভাগকে দিয়ে শুরু করে পর্যায়ক্রমে কলেজের প্রত্যেক বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা ফুল দেন মুরালে। বিভাগের পর কলেজের বিভিন্ন সংগঠনগুলো ক্রমান্বয়ে পুষ্পস্তবক অর্পণ করেন।

পুষ্পস্তবক অর্পণের পর কলেজ মাঠে ভলিবল খেলার আয়োজন করা হয়। উক্ত বলিবল খেলায় অংশগ্রহণ করে ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ দল বনাম ভিক্টোরিয়া কলেজ উপাধ্যক্ষ দল। খেলা শেষে কলেজ অডিটোরিয়ামে জাতীয় সংগীত পাঠের মাধ্যমে শুরু হয় সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনা সভা। সাংস্কৃতিক পর্ব শেষে পুনরায় জাতীয় সংগীত পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর