• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ২১ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

বরুড়া পৌরসভায় ন্যায্য মূল্যে টিসিবির পন্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করলেন মেয়র বকতার হোসেন

কুমিল্লা জার্নাল

মোঃ শরীফ উদ্দিনঃ

কুমিল্লার বরুড়া পৌরসভায় নিম্ন আয়ের মানুষের মাঝে টিসিবির পন্য বিক্রয় কার্যক্রমের উদ্বোধন করলেন মেয়র বকতার হোসেন বখতিয়ার।
গত ২১ মার্চ সকালে বাণিজ্য মন্ত্রণালয়ের আওতাধীন ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ(টিসিবি) এর ভ্রাম্যমান ট্রাক সেল কার্যক্রম বরুড়া পৌরসভার ৩নং ওয়ার্ড এর উপজেলা ভূমি অফিস প্রাঙ্গনে শুভ উদ্বোধন করেন বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন (বখতিয়ার), এছাড়াও একই দিন ৪নং ওয়ার্ডের জান্নাতুল ফেরদৌস স্কুল এন্ড কলেজে মাঠে ও ৫নং ওয়ার্ডের জিনসার প্রাথমিক বিদ্যালয় মাঠে বিক্রয় কার্যক্রম অনুষ্ঠিত হয়। জানা যায় ২০ থেকে ২৯ মার্চ পর্যন্ত প্রথম পর্যায়ে চিনি, ডাল ও তেল বিক্রি করা হবে। ৩ এপ্রিল থেকে ১০ এপ্রিল পর্যন্ত দ্বিতীয় পর্যায়ে এসব পণ্যের সঙ্গে ছোলা, পেঁয়াজ ও খেজুর যুক্ত করে বিক্রি করা হবে।

 

 

ফ্যামিলি কার্ডের মাধ্যমে একটি পরিবার প্রথম পর্যায়ে ২ কেজি চিনি, ২ কেজি ডাল ও ২ লিটার তেল কিনতে পারবেন। প্রতি লিটার তেলের মূল্য হবে ১১০ টাকা, প্রতি কেজি চিনি ৫৫ টাকা ও প্রতি কেজি মসুরের ডালের দাম ধরা হয়েছে ৬৫ টাকা। অর্থাৎ একজন ফ্যামিলি কার্ডের মাধ্যমে ৪৬০ টাকায় ২ লিটার তেল, ২ কেজি চিনি ও ২ কেজি মসুরের ডাল নিতে পারবেন। দ্বিতীয় পর্যায়ে এই প্যাকেজর সঙ্গে ২ কেজি ছোলা, খেজুর ও পেঁয়াজ যুক্ত করে বিক্রি করা হবে। এবিষয়ে বরুড়া পৌরসভার মেয়র মোঃ বকতার হোসেন বখতিয়ার বলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারা দেশের নিম্ন আয়ের ১ কোটি মানুষের মাঝে স্বল্প মুল্যে সরকারি ভর্তুকির মাধ্যমে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়ার নির্দেশনা দিয়েছেন যা পর্যায়ক্রমে সকল ওয়ার্ডে বিতরণ করা হবে।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর