• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৬ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ৬ আগস্ট, ২০২২
Designed by Nagorikit.com

“বৃক্ষ নিধন আর নয়, দেশকে করব বৃক্ষময়”

কুমিল্লা জার্নাল

মোস্তাফিজুর রহমানঃ

আধুনিক সভ্যতার সাথে তাল মিলিয়ে চলতে গিয়ে কেড়ে নেওয়া হচ্ছে বহু প্রাণ। ফলস্বরূপ, বারংবার বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগের মধ্যে প্রকৃতি এবং প্রাণীকুলকে দিতে হয়েছে তার খেসারত।
‘এসো সবুজ পৃথিবী গড়ি’ স্লোগানকে সামনে রেখে বিশ্ব সবুজায়নে উৎসাহিত করতে সাদকপুর শিক্ষা উন্নয়ন ফোরামের পক্ষ থেকে ছোট্ট প্রয়াস “ফুল ও ফলজ বৃক্ষরোপণ-২০২২”।
গত ৫ই আগস্ট, (শুক্রবার) সাদকপুর শিক্ষা উন্নয়ন ফোরামের উদ্যোগে সমগ্র গ্রামজুড়ে বিভিন্ন ফুল ও ফলের গাছ রোপণ করা হয়। কর্মসূচিটি উদ্ভোধন করেন ৫নং পীরযাত্রাপুর ইউনিয়নের সুযোগ্য চেয়ারম্যান আলহাজ্ব আবু তাহের। এ সময় গ্রামের বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ, সাদকপুর শিক্ষা উন্নয়ন ফোরামের উপদেষ্টামন্ডলী এবং কার্যকরী কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
সাদকপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ গাছ রোপণের পাশাপাশি অ্যাল্লামন্ডা, চেরী, কাঠগোলাপ, কামিনী, ঝাউগাছ, রঙ্গন, চাইনিজ টগর, টগর, হাসনাহেনা, পাতাবাহারের মত দৃষ্টিনন্দন ফুলের গাছ রোপণ করা হয়। ফোরামের এই কর্মসূচির প্রতিক্রিয়ায় গ্রামবাসীর মাঝে বৃক্ষ রোপণের ব্যাপারে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে।
উল্লেখ্য, সাদকপুর শিক্ষা উন্নয়ন ফোরাম ২০০৭ সালে প্রতিষ্ঠিত, প্রতিষ্ঠার শুরু থেকেই গ্রামে বিভিন্ন শিক্ষা উন্নয়নমূলক কর্মকাণ্ডে স্বতঃস্ফূর্ত আয়োজন করে আসছে।

 

কুমিল্লাজার্নাল.কম/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর