• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৫ ডিসেম্বর, ২০২১
সর্বশেষ আপডেট : ১৫ ডিসেম্বর, ২০২১
Designed by Nagorikit.com

ব্রাহ্মণপাড়া ইউপি নির্বাচনে প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

কুমিল্লা জার্নাল

মোঃ বাছির উদ্দিন, ব্রাহ্মণপাড়া প্রতিনিধি:

 

কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলায় আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে উপজেলার আটটি ইউনিয়নের প্রার্থীদের
পুরোদমে চলছে প্রচার-প্রচারণা। ভোটের আশায় সকাল থেকে গভীর রাত পর্যন্ত প্রার্থীরা তাদের কর্মী-সমর্থকদের নিয়ে ভোটারদের দ্বারে দ্বারে ঘুরছেন। পাশাপাশি চালিয়ে যাচ্ছেন উঠান বৈঠক ও পথসভা। বের করছেন মোটরসাইকেল শোভাযাত্রা।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, প্রতিদিন দুপুর ২টা থেকে রাত ৮টা পর্যন্ত মাইকিং করে প্রচার করা হচ্ছে প্রার্থীদের গুণগান। মোট কথা দম ফেলার সময় পাচ্ছেন না প্রার্থীরা। ভোটাদের মাঝেও চলছে নির্বাচনি আমেজ। গ্রামগঞ্জের হাট-বাজার ও চায়ের দোকানে চলছে নির্বাচনি আড্ডা। পুরো উপজেলায় বইছে নির্বাচনি হাওয়া। জমে উঠেছে ভোটের মাঠ।

বুধবার উপজেলার সদর ইউনিয়নে সরেজমিনে ঘুরে দেখা গেছে, বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের কাছে নৌকার ভোট চাচ্ছেন আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী মোঃ জহিরুল হক ঠিকাদার। প্রচারকালে তিনি বলেন, নির্বাচনি পরিবেশ খুবই ভাল। দল আমাকে মনোনয়ন দিয়েছে, আমি দলকে বিজয় উপহার দিতে পারব- ইনশাল্লাহ। একই ইউনিয়নের স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী আনারস প্রতীকে হাজী জসিম উদ্দিনের সাথে কথা হলে তিনি জানান, নির্বাচন সুষ্ঠু হলে জনগণ আমাকে ব্যালটের মাধ্যমে বিজয়ী করবে।

 

এলাকা ঘুরে দেখা গেছে , বাড়ি বাড়ি গিয়ে নানা বয়সী ভোটারদের কাছে গিয়ে ভোট চাচ্ছেন প্রার্থীরা। শুধু সদর ইউনিয়ন নয়, উপজেলার আটটি ইউনিয়নে একইভাবে প্রচার-প্রচারণা চালাচ্ছেন প্রার্থীরা। ৮টি ইউনিয়নেই চেয়ারম্যান প্রার্থীদের পাশাপাশি মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদপ্রার্থীরাও ব্যাপক প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন।

আগামী ২৬ ডিসেম্বর উপজেলার ৮টি ইউনিয়নের ৭৮টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। মোট ১ লাখ ৬৪ হাজার ১৯৬ জন ভোটার তাদের ভোট প্রয়োগ করবেন। এরমধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৮৩ হাজার ২৪৫ এবং মহিলা ভোটারের সংখ্যা ৮০ হাজার ৩২১। নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রশাসন সব ধরনের প্রস্তুতি নিয়েছে বলেও জানা যায়।

কুমিল্লা জার্নাল.কম

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর