• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২০ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ২০ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

ভাষা শহীদদের প্রতি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

কুমিল্লা জার্নাল

অনলাইন প্রতিবেদক

একুশে ফেব্রুয়ারি মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রবিবার একুশের প্রথম প্রহর ১২টা ১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রথমে রাষ্ট্রপতি আবদুল হামিদের পক্ষে, এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে তাদের সামরিক সচিব পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান শহীদদের।

একুশের প্রথম প্রহরে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন তার সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম।

তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন তার সামরিক সচিব মেজর জেনারেল নকিব আহমদ চৌধুরী।

মহান ভাষা শহীদ ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে প্রতিবছর রাষ্ট্রপতি আব্দুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সশরীরে উপস্থিত হয়ে শহীদদের শ্রদ্ধা জানান। তবে করোনাভাইরাসের কারণে তাদের শহীদ মিনারে যাওয়া সম্ভব হয়নি।

এ সময় ‘আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি/আমি কি ভুলিতে পারি’ গানের সুর বাজতে থাকে। পুষ্পস্তবক অর্পণের পর ভাষা আন্দোলনের শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

কুমিল্লা জার্নাল.কম/মুন্না

আরও পড়ুন

  • জাতীয় এর আরও খবর