• ঢাকা
  • রবিবার, ১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৮ মে, ২০২২
সর্বশেষ আপডেট : ১৮ মে, ২০২২
Designed by Nagorikit.com

মাস্টার্সের ফাইনাল পরীক্ষায় অংশ নিলেন লালমাই উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহ্ পরান

কুমিল্লা জার্নাল

গাজী মামুন, লালমাই, কুমিল্লা।

 

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় ঢাকা এর অধীনে ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ২০২০ সালের কামিল (মাস্টার্স) স্নাতকোত্তোর ফাইনাল শেষ পর্বের পরীক্ষায় অংশ নিয়েছেন লালমাই উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহ্ পরান সওদাগর।

বুধবার (১৮ মে) সকাল ১০ টায় ইসলামিয়া আলিয়া মাদ্রাসা কুমিল্লা কেন্দ্রে তাফসীর বিষয়ে পরীক্ষা দিয়েছেন তিনি।

 

জানা যায়, তিনি ১৯৯৩ সালের ১২ ই মার্চ কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের অন্তর্গত ভাবকপাড়া গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ভাবকপাড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সফিকুর রহমানের তৃতীয় সন্তান শাহ্ পরান সওদাগর ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন। মাদ্রাসায় পড়াশোনার সময়কাল থেকেই তিনি ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত।

 

হাতিলোটা দারুচ্ছুন্নাত নেছারিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০০৭ সালে দাখিল ও বিজরা নাজিরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২০০৯ সালে আলিম পাস করেন, পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা থেকে ফাজিল (বিএ)। একই সময়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে অর্নাস ও মাস্টার্স শেষ করেন। তিনি বর্তমানে ইসলামিয়া আলিয়া মাদ্রাসা কুমিল্লায় কামিল তাফসির বিভাগে অধ্যয়নরত রয়েছেন।

 

ছাত্র রাজনীতিতে বৃহত্তর বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, এরপর সভাপতি এবং লাকসাম উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেন।

 

উল্লেখ্য – দীর্ঘ ১৬ বছর পর গত বছরের ৪ অক্টোবর ৮১ সদস্য বিশিষ্ট লালমাই উপজেলা ছাত্রলীগ কমিটিতে শাহ্ পরান সওদাগরকে সভাপতি হিসেবে মনোনীত করা হয়।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর