• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ৪ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

যে কারণে যৌনপল্লীতে যেতেন আলিয়া

কুমিল্লা জার্নাল

বিনোদন ডেস্ক।।

বলিউডের বহুল আলোচিত সিনেমা ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’। সিনেমাটিতে কাজ করতে গিয়ে আইনি ঝামেলায় পড়েছিলেন এর নির্মাতা, নায়িকা ও গল্পকার।
তবে সেই মামলা নিষ্পত্তির পর সিনেমাটি মুক্তি পেতে যাচ্ছে প্রেক্ষাগৃহে। মুক্তির আগে প্রচারণার অংশ হিসেবে প্রকাশ হলো এই সিনেমার ট্রেলার।

‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমাটির গল্প গড়ে উঠেছে এক মাফিয়া কুইনের জীবনের গল্প নিয়ে। কেন্দ্রীয় চরিত্র নির্যাতিতা নারী গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি। সঙ্গীকে বিশ্বাস করে যিনি গুজরাট ছেড়ে মুম্বাই চলে এসেছিলেন। সেই পুরুষ সঙ্গী মুম্বাইয়ের এক পতিতাপল্লিতে তাকে বিক্রি করে দেয়।

পরে গাঙ্গু মুম্বাইয়ের অন্ধকার দুনিয়ার সঙ্গে হাত মিলিয়ে গাঙ্গুবাই হয়ে ওঠেন ক্ষমতাবান। গাঙ্গুবাইকে বলা হতো ‘মাফিয়া কুইন অব মুম্বাই’। তার মতো অনেক পতিতার জীবনের সত্য ঘটনা অবলম্বনে ‘মাফিয়া কুইনস অব মুম্বাই’ নামে বই লেখেন হুসাইন জাইদি। এই বই অবলম্বনে ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ নির্মাণ করছেন সঞ্জয় লীলা বানশালি। এতে গাঙ্গুবাইয়ের চরিত্রে অভিনয় করেছেন আলিয়া ভাট।

সিনেমাটির ট্রেলারে আলিয়াকে কামাথিপুরা পতিতালয়ের মালিক গাঙ্গুবাই চরিত্রে দেখা গেছে। যেখানে সাদা শাড়ি, কপালে লাল টিপ, চোখে কাজল, তীক্ষ্ণ চাহনি পর্দায় দিয়ে নিজেকে সম্পূর্ণ ভিন্ন রূপে তুলে ধরেছেন আলিয়া। সঙ্গে রয়েছে চমৎকার সংলাপ।

ট্রেলারে করিম লালার চরিত্রে দেখা গেছে অজয় দেবগনকে। এছাড়াও বিভিন্ন চরিত্রে হাজির হয়েছেন জিমি সর্ভ, সীমা পাহওয়া, হুমা কুরেশি, শান্তনু মাহেশ্বরী। রাজিয়াবাইয়ের চরিত্রে নজর কেড়েছেন বিজয় রাজ।

জানা গেছে, ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ সিনেমায় পতিতার চরিত্রে অভিনয়ের প্রস্তুতি হিসেবে সত্যিকারের কয়েকজন যৌনকর্মীর সঙ্গে দেখা করেছিলেন আলিয়া। এশিয়ার অন্যতম বড় যৌনপল্লী মুম্বাইয়ের কামাঠিপুরাতে যান আলিয়া। বেশ কয়েকজন যৌনকর্মীর সঙ্গে দেখা করে তাদের কথা বলার ভঙ্গি, ভাষা, উচ্চারণ, শরীরী ভাষা আয়ত্ত করেছেন তিনি।

কয়েক দফা পেছানোর পর অবশেষে ২৫ ফেব্রুয়ারি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে সিনেমাটি। তার আগে প্রিমিয়ার হবে এবারের বার্লিন চলচ্চিত্র উৎসবে।

 

আরও পড়ুন