• ঢাকা
  • রবিবার, ১৪ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৭ জুলাই, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৭ জুলাই, ২০২৩
Designed by Nagorikit.com

‘রাজনৈতিক প্রতিহিংসায় ফাঁসানো হয়েছিল ছাত্রলীগ নেতা অনিককে’ -আইনজীবী

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার :

রাজনৈতিক প্রতিহিংসায় দায়ের করা মিথ্যা মামলা থেকে খালাস পেয়েছেন কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক। বৃহস্পতিবার মোকাম কুমিল্লার বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন অপরাধ ট্রাইবুনাল-১ এর বিচারক আবদুল্লাহ আল মামুন এই আদেশ দেন। একই মামলায় খালাস পেয়েছেন আরো দু’জন। তারা হলেন গাজীপুর পুলিশের এএসআই গাজী মো শাহজাহান কবির ও মো জিলানী। বিষয়টি নিশ্চিত করেছেন আসামী পক্ষের আইনজীবী এড. কাজী নাজমুল হক নিজাম। আদালতের রায়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন তিনি।

এড. কাজী নাজমুল হক নিজাম বলেন, ‘ ছাত্রলীগের দীর্ঘ রাজনৈতিক ক্যারিয়ারে আবু কাউছার অনিক কুমিল্লার জনপ্রিয় একজন ব্যক্তিত্ব। তিনি করোনাকালীন সময়ে জীবনের ঝুঁকি নিয়ে মানুষের পাশে থেকে ব্যাপক প্রশংসিত হয়েছিল৷ তার এই জনপ্রিয়তায় ইর্শান্বিত হয়ে মিথ্যা মামলায় ফাঁসানো হয়েছিল। আদালত মামলা থেকে অনিককে বেকুসুর খালাস দিয়েছেন’।

তিনি বলেন, ‘ আমরা মনে করি এই রায়ে উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন আদালত। প্রতিহিংসায় আর কেউ মিথ্যা মামলা দিয়ে সম্মানিত ব্যক্তিদের হয়রানী করবে না’।

কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবু কাউছার অনিক বলেন, ‘বঙ্গবন্ধুর আদর্শে মানুষের কল্যাণে আমরা রাজনীতি করি। মিথ্যা অভিযোগ বা হয়রানী করে আমাদের বঙ্গবন্ধুর আদর্শ থেকে কেউ সরাতে পারবে না। আমরা ভাল কাজ করে যাবো’।

প্রসঙ্গত, গত ২৪শে সেপ্টেম্বর এক নারীর অভিযোগে নির্যাতনে সহায়তার মামলায় আসামী করা অনিকসহ চারজনকে।

আরও পড়ুন

  • বৃহত্তর কুমিল্লা এর আরও খবর