• ঢাকা
  • রবিবার, ২৩শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৯ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১ ফেব্রুয়ারি, ২০২২
সর্বশেষ আপডেট : ১ ফেব্রুয়ারি, ২০২২
Designed by Nagorikit.com

রিয়াদের দুর্দান্ত ইনিংসে কুমিল্লাকে হারাল ঢাকা

কুমিল্লা জার্নাল

স্পোর্টস ডেস্ক: 
বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে ৫০ রানের বড় ব্যবধানে হারিয়েছে মিনিস্টার ঢাকা। ১৮২ রানের টার্গেটে খেলতে নেমে ১৭ ওভার ৩ বলে সবকয়টি উইকেট হারিয়ে মাত্র ১৩১ রান তোলে ইমরুল কায়েসের দল।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ভালো শুরু করতে পারেনি কুমিল্লা। তৃতীয় বলেই রুবেলের বলে উইকেট হারিয়ে সাজঘরে ফেরেন লিটন দাস। ফাফ ডু প্লেসিও সুবিধা করতে পারেননি। রান আউট হয়ে বিদায় নেন তিনি। এরপর ব্যাটিংয়ে নেমে একপ্রান্ত আগলে রাখা মাহমুদুল হাসান জয়কে সঙ্গ দেন ইমরুল কায়েস। ৭০ রানের জুটি গড়ে আন্দ্রে রাসেলের বলে বোল্ড হন তিনি।

২৮ রান করে অধিনায়কের বিদায়ের পর উইকেট হারান জয়ও। দুই রানের আক্ষেপ নিয়ে ৪৮ রানেই মাঠ ছাড়েন এই ওপেনার। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কুমিল্লা। ক্যামেরুন ডেলপোর্ট ৩, করিম জানাত ১৭, আরিফুল হক ১২, শহিদুল ইসলাম ১ ও মোস্তাফিজুর রহমান ১ রান করে বিদায় নিলে ১৩১ রানেই গুটিয়ে যায় ইনিংস।
দলটির হয়ে আন্দ্রে রাসেল তিনটি এবং কাইস আহমেদ ও এবাদত হোসেন দুটি করে উইকেট শিকার করেন। বাকি উইকেটটি শিকার করেন রুবেল হোসেন।

এর আগে, চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি ঢাকা। ব্যাটিংয়ে নেমে শুরুতেই ওপেনার মোহাম্মদ শাহজাদ ব্যক্তিগত ৬ রানে মোস্তাফিজুর রহমানের বলে এলবিডাব্লিউ হন। এরপর ইমরানুজ্জামানের সঙ্গে ৪৮ রানের জুটি গড়েন তামিম ইকবাল। ইমরান ব্যক্তিগত ১৫ রানে করিম জানাতের বলে বোল্ড হন। দলীয় ৮৫ রানে তানভীর ইসলামের বলে ফেরেন তামিম। তিনি ৩৫ বলে ২টি চার ও ৩টি ছক্কায় ৪৬ রান করেন। মাঝে শুভাগত হোম ও আন্দ্রে রাসেল দ্রুত ফিরে যান।

তবে একপাশ আগলে রাখেন দলনেতা মাহমুদউল্লাহ। শেষ পর্যন্ত ব্যাট করে অপরাজিত থাকা এই ব্যাটার রীতিমতো ঝড়ই তোলেন। ৪১ বলে তিনি ৩টি চার ও ৪টি ছক্কায় ৭০ রান করেন। করিম জানাতের ইনিংসের শেষ ওভারে ঢাকা ২০ রান তোলে। এতে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ঢাকার সংগ্রহ দাঁড়ায় ১৮১ রান।

কুমিল্লার বোলারদের মধ্যে তানভীর সর্বোচ্চ ২টি উইকেট পান। এছাড়া শহীদুল ইসলাম, করিম জানাত ও মোস্তাফিজ একটি করে উইকেট ভাগ করেন নেন।

কুমিল্লা জার্নাল.কম

আরও পড়ুন