• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ আগস্ট, ২০২২
সর্বশেষ আপডেট : ১৯ আগস্ট, ২০২২
Designed by Nagorikit.com

র‌্যাংস ইলেকট্রনিকসে ১২ কোটি টাকা আত্মসাৎ মামলার প্রধান আসামী শুভ কারাগারে

কুমিল্লা জার্নাল

নিজস্ব প্রতিবেদক

ঢাকা বাংলামটর সোনারগাঁও রোডস্থ র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানীর ১২ কোটি ১৫লাখ ১৪হাজার ৮৩০ টাকা আত্নসাতের অভিযোগে কুমিল্লা পার্করোডের বাসিন্দা মাসুদ ইবনে করিম শুভ কে কুমিল্লা কোতয়ালী থানা পুলিশ গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেছে।

অভিযোগপত্র থেকে জানাযায়, মোঃ ফজলুল করিমের পুত্র মাসুদ ইবনে করিম গত ২২ বছর ধরে র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানীর আইন শাখায় এসিসেটেন্ট ম্যানেজার হিসেবে কর্মরত থেকে বিভিন্ন সময়ে কোম্পানীর ব্যবস্থপনা কর্তৃপক্ষের আদেশ অমান্য করে সম্পূর্ণ নিজ দ্বায়িত্বে ৬৮টি ডিলারের কাছে ইলেকট্রনিকস পণ্য বিক্রয় করেন। পরবর্তিতে ডিলারদের কাছথেকে প্রায় ১১কোটি ৯৪লাখ টাকা উত্তোলন করে কোম্পানীরিএকাউন্টে জমা না দিয়ে আত্নসাৎ করেছে বলে অডিটে ধরা পরে।

কোম্পানী কর্তৃপক্ষ উক্তটাকা ফেরত দেয়ার জন্যে তাগাদা দিলে মাসুদ ইবনে করিম শুভ গত ১লা মার্চ থেকে কোম্পানীর একটি ২১লাখ টাকা মূল্যমানের সুবারু কার নিয়ে পলাতক থাকেন। র‌্যাংস কোম্পানীর কর্মকর্তাগণ মাসুদ ইবনে করিম শুভর সাথে যোগযোগ করে টাকা ফেরৎ চাইলে শুভ তাদেরকে হত্যার হুমকি প্রদান করে।

পরবর্তিতে র‌্যাংস ইলেকট্রনিকস কোম্পানীর এসিসটেন্ট ম্যানেজার (লিগ্যাল) অনুজ রায় গত ৯ জুলাই২০২২ কুমিল্লা কোতয়ালী থানায় মামলা দায়ের করলে গত ১৭ আগষ্ট দুপুরে কুমিল্লা আখাউরা স্থলবন্দর দিয়ে দেশ ত্যাগের চেষ্টা করলে কর্তব্যরত পুলিশ তাকে আটক করে পরে কোতয়ালী থানা পুলিশের সাব ইনেসপেক্টর মোঃ আলমগীর মাসুদ ইবনে করিম শুভ কে আখাউড়া চেকপোষ্ট থেকে গ্রেফতার করেন। পরবর্তিতে আসামীকে কুমিল্লার আদালতে প্রেরণ করলে আদালতের বিচারক মাসুদ ইবনে করিম শুভ কে কুমিল্লা জেল হাজতে প্রেরণ করেন।

 

কুমিল্লাজার্নাল/জাহিদ

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর