• ঢাকা
  • শনিবার, ২২শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৮ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৫ আগস্ট, ২০২৩
সর্বশেষ আপডেট : ২৫ আগস্ট, ২০২৩
Designed by Nagorikit.com

লালমাইয়ে নূরানী মাদ্রাসা ভবনের ভিত্তি প্রস্তর উদ্বোধন

কুমিল্লা জার্নাল

 

গাজী মামুন : কুমিল্লা লালমাই উপজেলার বাগমারা উত্তর ইউনিয়নের মনোহরপুর গ্রামে (মরহুম দুলা মিয়া চেয়ারম্যান বাড়ী) ‘চেয়ারম্যান বাড়ী নূরানী মাদ্রাসা’র নতুন ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করা হয়েছে।

 

বৃহস্পতিবার (২৪ আগস্ট) বাদ যোহর নতুন এই ভবনের ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন সদর দক্ষিণ উপজেলা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ ছাত্র-ছাত্রী সংসদের সাবেক সাহিত্য ও বিতর্ক বিষয়ক সম্পাদক অধ্যাপক আলমগীর হোসেন অপু।

 

চেয়ারম্যান বাড়ী জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক শামীম ইকবালের উদ্যোগে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গ্রামের মুরব্বি আবদুল মমিন, দারেগ আলী, আবুল খায়ের, আবুল কালাম, মসজিদ কমিটির কোষাধ্যক্ষ শহিদুল ইসলাম, জাহাঙ্গীর হোসেন, মসজিদের ইমামসহ গ্রামবাসী।

 

এসময় শামীম ইকবাল বলেন, দীর্ঘ অনেক বছর পর আমরা নিজ বাড়িতে একটি মাদ্রাসা নির্মাণের উদ্যোগ নিয়েছি। এলাকার সকলের সহযোগী পেলে খুব অল্প সময়ের মধ্যে মাদ্রাসা নির্মাণের কাজ সমাপ্ত করতে পারবো ইনশাআল্লাহ।

 

উদ্বোধন শেষে আলমগীর হোসেন অপু বলেন, আজকে আমরা এখানে একটি নূরানী মাদ্রাসার ভিত্তি প্রস্তর স্থাপন করলাম পরবর্তীতে এখানে হাফিজিয়া মাদ্রাসা স্থাপনের ইচ্ছা আছে। এই মাদ্রাসা নির্মাণের সাথে বাড়ির অনেকেই জড়িত আছেন তাই সকলের নিকট আমার প্রত্যাশা থাকবে আপনারা যে যার অবস্থান থেকে মাদ্রাসার জন্য একটু সাহায্য সহযোগিতা করবেন। যাতে পরিপূর্ণভাবে আমরা এ কাজটি সমাপ্ত করতে পারি।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর