• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৯ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৯ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

লালমাইয়ের ভাবকপাড়া পুরাতন ব্যাপারী বাড়িতে পূর্ব শত্রুতার জেরে অগ্নিসংযোগের অভিযোগ

কুমিল্লা জার্নাল

স্টাফ রিপোর্টার: কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়ন ভাবকপাড়া গ্রামের পুরাতন ব্যাপারী বাড়িতে আতঙ্ক ছড়াতে জমি সংক্রান্ত বিরোধের জেরে অগ্নিসংযোগের অভিযোগ উঠেছে।

 

বৃহস্পতিবার (১৭ মার্চ) দিবাগত রাত আনুমানিক ২ টার দিকে ভাবকপাড়া পুরাতন ব্যাপারী বাড়ির প্রবাসী কবির হোসেনের বসতবাড়িতে এ ঘটনা ঘটে।

 

ক্ষতিগ্রস্ত প্রবাসী কবির হোসেনের ছোট ভাই ইমাম হোসেন বলেন, শবে বরাতের রোজা রাখার জন্য কবির হোসেনের স্ত্রী সেহরি খেতে উঠে চিৎকার শুরু করে। হঠাৎ চিৎকার শুনে ঘুম থেকে উঠে দেখি পাশের ঘরে আগুন জ্বলছে। পরে কয়েকজন প্রতিবেশীর সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনি। ততক্ষণে ঘরে থাকা প্রয়োজনীয় সব আসবাবপত্র পুড়ে ছাঁই। এরইমধ্যে নতুন ঘর তৈরির জন্য ভস্মীভূত ঘরে থাকা দুই শতাধিক সিমেন্ট ব্যাগ, প্রয়োজনীয় আসবাবপত্র, বিভিন্ন জাতের ফলজ গাছ পুড়ে ৮ লক্ষাধিক টাকার ক্ষতি হয়। অপূরণীয় ক্ষতিতে প্রবাসে কান্নায় ভেঙে পড়েছেন কবির হোসেন।

 

তিনি আরো বলেন, আমাদের ভস্মীভূত ঘরটিতে কোনো বৈদ্যুতিক সংযোগ ছিল না অর্থাৎ বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুন লাগার কোনো আশংকাও নেই। সুতরাং আমরা ধারণা করছি যে আমাদের অর্থনৈতিক ক্ষতি ও আমাদের মাঝে আতঙ্ক ছড়াতে এটি পরিকল্পিতভাবে করা হয়েছে। এ ক্ষেত্রে সুষ্ঠু তদন্তের মাধ্যমে প্রকৃত অপরাধীদের শনাক্ত করতে প্রশাসনের সহযোগিতা কামনা করছি।

 

ক্ষতিগ্রস্ত প্রবাসী কবির হোসেনের স্ত্রী বলেন, ঘটনার ঘন্টাখানেক আগে ঘরোয়া কাজ শেষ করে রাতে ঘুমানোর সময় ঘরের পাশ দিয়ে লোকজন চলাচলের শব্দ পাই৷ কে বা কাহারা ঘটনাটি ঘটিয়েছে তা প্রশাসনিকভাবে সুষ্ঠু তদন্তের মাধ্যমে উদঘাটন করা হোক। নয়তো আমরা ভবিষ্যতে আরো বড় ধরনের ক্ষতির সম্মুখীন হবো।

 

এছাড়াও মাঝেমধ্যে গভীর রাতে তাদের থাকার ঘরের ছাউনিতে ঢিল মেরে ভয় লাগানো হয় বলে অভিযোগ করেছেন ক্ষতিগ্রস্তরা।

 

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় ইউপি মেম্বার মনির হোসেন বাচ্চু জানান, অগ্নিকান্ডের বিষয়টি দুঃখজনক। তবে রাতে প্রবাসী কবির হোসেনের ঘরের ছাউনিতে ঢিল মারার বিষয়টি আমাকে কয়েকবার জানিয়েছে ভুক্তভোগীরা।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর