• ঢাকা
  • শুক্রবার, ১৪ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩১শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৬ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ২৬ জুলাই, ২০২২
Designed by Nagorikit.com

লালমাইয়ের হলদিয়ায় গ্রাম্য রাস্তার জলাবদ্ধতা নিরসনে গ্রামবাসীর উদ্যোগে ড্রেন নির্মাণ

কুমিল্লা জার্নাল

গাজী মামুন :

 

কুমিল্লা লালমাই উপজেলার ভূলইন উত্তর ইউনিয়নের অন্তর্গত হলদিয়া গ্রামের ফকিরমুড়া মাজার সংলগ্ন গ্রাম্য রাস্তাটিতে প্রতি বর্ষায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে গ্রামবাসীদের এ রাস্তা দিয়ে চলাচল করতে গিয়ে জনদূর্ভোগে পড়তে হয়। এ জনদুর্ভোগ এড়াতে পানি নিষ্কাশনের জন্য ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমরান কবির এবং হলদিয়া গ্রামের বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজ সেবক নজরুল ইসলামের সহযোগিতায় গ্রামবাসীর যৌথ উদ্যোগে নজরুল ইসলামের বাড়ি থেকে ফকিরমুড়া মাজার পর্যন্ত ৩৬০ ফুট লম্বা একটি ড্রেন প্রায় ২ লক্ষ ৫০ হাজার টাকা ব্যয়ে নির্মাণ করা হয়।

 

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে আনুষ্ঠানিকভাবে ড্রেনটির শুভ উদ্বোধন করেন ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ এমরান কবির।

 

এসময় উপস্থিত ছিলেন লালমাই উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক আবু তাহের রনি, ভূলইন উত্তর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান আবুল কালাম, ইউপি মেম্বার হাবিবুর রহমান, ইউপি মেম্বার আমির হোসেন, ইউপি মেম্বার দেলোয়ার হোসেন, যুবলীগ নেতা এবাদ উল্লাহ, আওয়ামীলীগ নেতা লিটন মিয়া, ব্যবসায়ী দেলোয়ার হোসেন, সর্দার ঝাড়ু মিয়া, লোকমান হোসেন প্রমুখ।

 

পরে ধারাবাহিকভাবে ইউপি চেয়ারম্যানের পরামর্শে গ্রামবাসীদের সম্মিলিত উদ্যোগে গ্রামের বিভিন্ন সামাজিক উন্নয়ন, ঈদগাঁ মাঠ থেকে মজুমদার বাড়ি পুকুরপাড় পর্যন্ত রাস্তা সংস্কার কাজ করবেন বলে জানান গ্রামবাসীরা।

আরও পড়ুন

  • লিড এর আরও খবর