• ঢাকা
  • শনিবার, ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২৪ জুলাই, ২০২২
সর্বশেষ আপডেট : ২৪ জুলাই, ২০২২
Designed by Nagorikit.com

লালমাইয়ে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

কুমিল্লা জার্নাল

গাজী মামুন, লালমাই (কুমিল্লা)

 

নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানে পালিত হচ্ছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২। এ উপলক্ষে সারা দেশে ২৩-২৯ জুলাই ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছে মৎস্য অধিদপ্তর। কর্মসূচির মধ্যে রয়েছে মৎস্য সম্পদ উন্নয়ন ও সংরক্ষণ, মাছের পোনা অবমুক্তকরণ, বাজার মনিটরিং, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, উপকারভোগীদের প্রশিক্ষণ ও উপকরণ বিতরণ এবং প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময়।

 

এরই অংশ হিসেবে কুমিল্লা লালমাই উপজেলা মৎস্য অধিদপ্তর কর্তৃক জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২ উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা, পুরস্কার বিতরণ, মূল্যায়ন ও সমাপনী অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এসময় উপজেলার ৩ জন মৎস্যচাষীকে পুরস্কার প্রদান করা হয়।

 

রবিবার (২৪ জুলাই) সকালে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফোরকান এলাহি অনুপম এর সভাপতিত্বে র‌্যালি ও সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মালেক। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা প্রকৌশলী উজ্জ্বল চৌধুরী, উপজেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) হাবিবুর রহমান, জাতীয় দৈনিক একুশে সংবাদের সম্পাদক ও লালমাই প্রেসক্লাবের সাবেক সভাপতি ড. শাহজাহান মজুমদার, লালমাই উপজেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ও হলদিয়া মহিলা উন্নয়ন সংস্থার প্রতিষ্ঠাতা আবু তাহের রনি, বেলঘর দক্ষিণ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান লেয়াকত হোসেন গাজী, উপজেলা যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টু, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রাব্বি, উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তর প্রধানগণ ও বিভিন্ন ইউনিয়ন থেকে আগত মৎস্যচাষীরা।

আরও পড়ুন

  • লিড এর আরও খবর