• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ২১ এপ্রিল, ২০২২
সর্বশেষ আপডেট : ২১ এপ্রিল, ২০২২
Designed by Nagorikit.com

লালমাই উপজেলা ছাত্রলীগ কর্তৃক অর্থমন্ত্রীর কন্যা নাফিসা কামালের জন্মদিবস উদযাপন

কুমিল্লা জার্নাল

গাজী মামুন: লালমাই, কুমিল্লা।

 

বাংলাদেশ সরকারের মাননীয় অর্থমন্ত্রী আ হ ম মোস্তফা কামাল এমপি’র সুযোগ্য তনয়া কুমিল্লা ভিক্টোরিয়ান্স’র চেয়ারপার্সন নাফিসা কামালের ৩৩ তম জন্মদিনে কেক কাটা অনুষ্ঠানের আয়োজন করেছে লালমাই উপজেলা ছাত্রলীগ।

 

১৯৮৯ সালের ২১ এপ্রিল নাফিসা কামাল ঢাকায় জন্মগ্রহণ করেন। তিনি এডইএক্সসিইএল ইন্টারন্যাশনাল থেকে ও-লেভেল এবং এ-লেভেল সম্পন্ন করেন। নর্থওয়েস্টার্ন ইউনিভার্সিটির উচ্চ মাধ্যমিক গবেষণার পর ম্যাসাচুসেটস ইন্সটিটিউট অফ টেকনোলজির (এমআইটি) মার্কিন যুক্তরাষ্ট্রে পড়াশুনা করেন। পড়াশোনা করা অবস্থায় মেধাবী শিক্ষার্থীদের মধ্যে তিনি ছিলেন একজন। শিল্প ও শিক্ষাবিদদের মধ্যে অনেক পুরস্কার জিতেছেন তিনি। বাংলাদেশে ফিরে এসে দেশে পারিবারিক ব্যবসা প্রতিষ্ঠানে যোগ দেন। পিতা আ হ ম মোস্তফা কামাল এমপির পদাঙ্ক অনুসরণ করে এখন বিখ্যাত সফল একজন ব্যবসায়ী, উদ্যোক্তা, ক্রীড়া সংগঠক ও রাজনীতিবিদ। তিনি বর্তমানে লোটাস কামাল গ্রুপের পরিচালনা ও সম্প্রসারণের শীর্ষ স্থানে রয়েছেন।

 

নাফিসা কামাল একজন বাংলাদেশী ব্যবসায়ী ও ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির মালিক। তিনি একজন আগ্রহী ক্রিকেট পৃষ্ঠপোষক এবং তিনি বাংলাদেশের অন্যতম সফল ক্রিকেট দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের মালিক। তিনি বাংলাদেশের ইতিহাসে প্রথম মহিলা যিনি একটা ক্রিকেট ফ্র্যাঞ্চাইজির মালিক।

 

২০১২ সালের বিপিএলের প্রথম সংস্করণে তিনি ফ্র্যাঞ্চাইজ সিলেট রয়্যালসের পরিচালক হিসেবে ক্রিকেটে তার পেশাদারি অংশগ্রহণ শুরু করেন। এরপর বিপিএলের তৃতীয় সংস্করণ থেকে তিনি নিজের জন্মস্থানে কুমিল্লা ভিক্টোরিয়ান্স প্রতিষ্ঠা করেন। স্থানীয় ক্রিকেটারদের উৎসাহ এবং বিকশিত করতে ক্রিকেট একাডেমি প্রতিষ্ঠা করেন।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর