• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, ৩০শে জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
প্রকাশিত: ১৩ মার্চ, ২০২২
সর্বশেষ আপডেট : ১৩ মার্চ, ২০২২
Designed by Nagorikit.com

লালমাই উপজেলা ছাত্রলীগ সভাপতি শাহ্ পরান সওদাগরের ২৯ তম জন্মদিন পালিত

কুমিল্লা জার্নাল

গাজী মামুন: লালমাই, কুমিল্লা।

বাংলাদেশ ছাত্রলীগ লালমাই উপজেলা শাখার সভাপতি শাহ্ পরান সওদাগর (শাওন) এর ২৯ তম জন্মদিন পালিত হয়েছে।

শনিবার, ১২ ই মার্চ সন্ধ্যায় বাগমারাস্থ উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করেছে উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ।

এসময় উপস্থিত ছিলেন কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী যুবলীগের প্রস্তাবিত সভাপতি কামরুল হাসান শাহিন, লালমাই উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আবদুল মতিন মোল্লা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাসুদুর রহমান ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক আয়াত উল্লাহ, উপজেলা যুবলীগ নেতা কাজী কামরুল হাসান ভুট্টু, জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হাসান জাফর, উপজেলা যুবলীগ নেতা শামসুর রহমান শিমুল, উপজেলা যুবলীগ নেতা আমান উল্লাহ আমান, লালমাই উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রিফাত মজুমদার, সহ-সভাপতি আশিকুল ইসলাম অনিক, সহ-সভাপতি রায়হান পাটোয়ারী, সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রাব্বি, সদর দক্ষিণ উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবাল হাসান তুহিন, লালমাই উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সাল মাহমুদ, যুগ্ম সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন নাহিদ, সাংগঠনিক সম্পাদক মাছুম বিল্লাহ, প্রচার সম্পাদক আজগর আলী আরজু, পাঠাগার বিষয়ক সম্পাদক আদিল সাফায়েত আদনান, উপজেলা ছাত্রলীগ সদস্য সাদ্দাম মজুমদার, ছাত্রলীগ নেতা আবদুল্লাহ আল শাহিন, ছাত্রলীগ নেতা নাজমুল হাসান তুষার, ছাত্রলীগ নেতা রুবেল হোসেন, ছাত্রলীগ নেতা ফরহাদ হোসেন, বাগমারা দক্ষিণ ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী রাকিবুল ইসলাম, কাউছার হোসেন, আবু নাঈম, বাপন প্রমুখ।

তিনি ১৯৯৩ সালের ১২ ই মার্চ কুমিল্লার লালমাই উপজেলার বাকই উত্তর ইউনিয়নের অন্তর্গত ভাবকপাড়া গ্রামের সম্ভ্রান্ত এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ভাবকপাড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ্ব সফিকুর রহমানের তৃতীয় সন্তান শাহ্ পরান সওদাগর ছোটবেলা থেকেই অত্যন্ত মেধাবী ছিলেন। মাদ্রাসায় পড়াশোনার সময়কাল থেকেই তিনি ছাত্র রাজনীতিতে সম্পৃক্ত।

হাতিলোটা দারুচ্ছুন্নাত নেছারিয়া দাখিল মাদ্রাসা থেকে ২০০৭ সালে দাখিল ও বিজরা নাজিরিয়া ফাজিল মাদ্রাসা থেকে ২০০৯ সালে আলিম পাস করে পিপুলিয়া ইসলামিয়া কামিল মাদ্রাসা থেকে ফাজিল (বিএ)। একই সময়ে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে ইসলামিক স্টাডিজ বিভাগ থেকে অর্নাস ও মাস্টার্স শেষ করে কুমিল্লা (চকবাজার) আলিয়া মাদ্রাসায় কামিল তাফসির বিভাগে অধ্যয়নরত রয়েছেন।

ছাত্র রাজনীতিতে বৃহত্তর বাকই উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক, এরপর সভাপতি এবং লাকসাম উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতির দায়িত্ব পান।

গত বছরের ৫ অক্টোবর লালমাই উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালিন কমিটিতে তাকে সভাপতি’র দায়িত্ব দেওয়া হয়।

আরও পড়ুন

  • কুমিল্লা এর আরও খবর